1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

ঋণের দায়ে ফুলবাড়ীতে বীর মুক্তিযোদ্ধার আত্মহত্যা!

  • আপডেট টাইম :: সোমবার, ২২ জুন, ২০২০

দিনাজপুর (ফুলবাড়ী) : দিনাজপুরের ফুলবাড়ীতে ঋণের দায়ে বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা রমনী চন্দ্র রায় (৭০) গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন। রোববার (২১ জুন) গ্রামের পশ্চিম দিকের মাঠের একটি আম গাছ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।
রনমী চন্দ্র রায় উপজেলার আলাদীপুর ইউনিয়নের গোকুল গ্রামের মৃত মতিলাল সরকারের ছেলে। তিনি ১৯৭১ সালে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং দেশ স্বাধীনের পরবর্তী সময়ে পুলিশ বাহিনীতে চাকুরী করে সহকারী পুলিশ পরিদর্শক পদ থেকে অবসর গ্রহণ করেন।
প্রতিবেশীরা জানান ,রাতের কোন একসময় তিনি বাড়ি থেকে বের হয়ে গিয়ে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন। সকালে গ্রামের লোকজন মাঠে গিয়ে তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দিলে থানা পুলিশ এসে লাশ উদ্ধার করে।
এলাকাবাসী জানান, তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা একজন বীর মুক্তিযোদ্ধা এবং একজন অবসরপ্রাপ্ত পুলিশের এএসআই। এনজিও এবং মানুষের কাছে তার ঋণ থাকার কারণে আত্মহত্যা করেন বলে ধারণা করা হচ্ছে। তার দুই ছেলে এবং এক মেয়ের মধ্যে এক ছেলে পুলিশে, একজন ভূমি অফিসের তহশিলদার পদে কর্মরত। মেয়ে বিবাহিতা।
বীর মুক্তিযোদ্ধা রনমী চন্দ্র রায় এর স্ত্রী ছবি রায় বিলাপ করে বলেন, রাতে একসাথে ঘুমিয়ে ছিলাম। কখন তিনি বাইরে গিয়ে এই কাজ করেছেন আমি জানি না। তিনি আরো বলেন, তার তো কোন চিন্তা ছিল না। কিন্তু তিনি কেন এমন করলেন? তার কোন ঋণ ছিল কিনা এমন প্রশ্নে তিনি বলেন, তার কোন ঋণ ছিল না। যা ছিল সব আমার।
ফুলবাড়ী থানার ওসি (তদন্ত) মাহমুদুল হাসান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ এবং সন্দেহ না থাকায় মৃতদেহ পরিবারের কাছে বুঝে দেয়া হয়েছে।
এদিকে বিকেল সাড়ে ৩টায় সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ এর উপস্থিতিতে বীর মুক্তিযোদ্ধা রনমী চন্দ্র রায়কে রাষ্ট্রীয় মর্যাদায় ফুলবাড়ী থানা পুলিশ গার্ড অব অনার প্রদর্শন করার পর তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়।
– আল হেলাল চৌধুরী

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!