1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

কলাপাড়ায় করোনা মোকাবেলায় ভ্রাম্যমাণ আদালতে ৩৮৫টি মামলা

  • আপডেট টাইম :: বুধবার, ১ জুলাই, ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় কোভিড-১৯ করোনাভাইরাস মোকাবেলায় জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মেনে চলার সরকারী নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। করোনা পরিস্থিতিতে দেশ ও মানুষের স্বার্থে কলাপাড়ায় এ পর্যন্ত মোট ৪৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এতে মোট ৩৮৫টি মামলা, ৮ জনকে বিনাশ্রম কারাদণ্ড ও ৩৭৭ জন এবং স্বাস্থ্যবিধি মেনে মাস্ক না পড়ার অপরাধে দুই ওষুধের দোকানীসহ ২৪ জন পথচারীকে জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চসহকারী উবাসোয়ে জানান, করোনা পরিস্থিতির মধ্যে ঝূঁকি নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত আছে। এ পযন্ত ২২ মার্চ থেকে ১৪জুন ২০২০ পর্যন্ত ৪৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এতে ৩৮৫টি মামলা হয়েছে। এসব মামলায় ৩৭৭জনকে অর্থদণ্ড এবং ৮ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। মোট অর্থ দণ্ডের পরিমান ১০ লক্ষ ৬১ হাজার টাকা।
তিনি আরও জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সমূহ দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারা, মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিধিমালা ১৯৯৭ এর ৪(২)ধারা, সংক্রামন রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮এর ২৪ (১) ও ২৪(২) ধারা, প্রাকৃতিক জলাধার সংরক্ষণ আইন ২০০০ এর ৮(১), স্থানীয় সরকার আইন ২০০৯ এর ১০৮ (৭) ও ১০৯ ধারা, বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪, ১১ ও ১৫ ধারা, অনুসরণে পরিচালনা করা হয়েছে এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৪০ ধারা অনুসরণে এ সকল কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল বলেন, সরকারের নির্দেশনায় দেশ ও জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে এবং করোনাভাইরাসের এই সংক্রমন থেকে দেশের মানুষকে রক্ষায় সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুসরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎ বন্ধু মন্ডল।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com