1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১১:৫২ অপরাহ্ন

শ্রীবরদীতে ভূয়া শিক্ষকের নামে সরকারি অনুদান

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ৭৯ বার পড়া হয়েছে

শ্রীবরদী (শেরপুর) : শ্রীবরদীতে ভূয়া দুই শিক্ষকের নামে সরকারি অনুদান দেওয়া হয়েছে। ভূয়া ওই দুই শিক্ষক কুরুয়া ইসলামিয়া সিনিয়র আলিম মাদরাসার প্রভাষক। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ ১৮ জুন এক স্মারকে ২০১৯-২০ অর্থবছরে শিক্ষক ও ছাত্রবৃন্দের জন্য বিশেষ অনুদান খাতে বরাদ্দ দেয়। উক্ত বিশেষ বরাদ্দে কুরুয়া ইসলামিয়া সিনিয়র আলিম মাদরাসার সহকারী শিক্ষক গণিত আমিনুল রসুল, প্রভাষক (রাষ্ট্রবিজ্ঞান), রমিজ উদ্দিন, প্রভাষক (বাংলা) সুলতান মাহমুদ অনুকুলে ১০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়।
কিন্তু রমিজ উদ্দিন ও সুলতান মাহমুদ নামে ওই মাদরাসায় কোন প্রভাষক কর্মরত নেই। কুরুয়া ইসলামিয়া সিনিয়র আলিম মাদরাসায় প্রভাষক (রাষ্ট্রবিজ্ঞান) নুরে আলম সিদ্দিকী, প্রভাষক (বাংলা) খ.ম সাইফুল্লাহ আল মামুন কর্মরত আছেন। তবে দুই শিক্ষক কে? এমন প্রশ্নই এখন উপজেলার সচেতন মহলের এবং কিভাবে এ অনুদান দেয়া হলো?।
কুরুয়া ইসলামিয়া সিনিয়র আলিম মাদরাসার প্রভাষক (রাষ্ট্রবিজ্ঞান) নূরে আলম সিদ্দিকী বলেন, আমরা অনুদানের জন্য কোন আবেদন করিনি। কিভাবে অনুদানের তালিকায় আমাদের নাম এসেছে আমরা জানি না।
প্রভাষক (বাংলা) খ.ম সাইফুল্লাহ আল মামুন বলেন, আমি অনুদানের জন্য কোন আবেদন করিনি। কিভাবে এ ঘটনা ঘটেছে তা আমরা জানি না।
সহকারী শিক্ষক (গণিত) আমিনুল রসুল বলেন, আমি ও অত্র মাদরাসার ইবতেদায়ী প্রধান বেলাল উদ্দিন ও অধ্যক্ষ মো: সোলায়মান হুজুরের সুপারিশ নিয়ে এক বছর আগে অনুদানের জন্য আবেদন করেছিলাম। তালিকায় আমার নামের সাথে আরো দুই জনের অনুদান এসেছে। তবে তারা কেউ এ মাদরাসার শিক্ষক নন।
কুরুয়া ইসলামিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মো: সোলায়মান হোসেন বলেন, আমার প্রতিষ্ঠানের অনুকুলে তিন জন শিক্ষকের অনুদান এসেছে। দুইজন শিক্ষকের নাম সঠিক নয়। কিভাবে এমনটা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কিছুই জানি না।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আলম তালুকদার বলেন, এসব অনুদানের আবেদন আমাদের মাধ্যমে যায় না। তাই আমাদের অফিসে কোন রেকর্ড নেই। তবে এমন ঘটনা দুঃখজনক।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার মুঠোফোনে বলেন, ঘটনাটির বিষয়ে আপনার মাধ্যমে অবগত হলাম। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!