1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু ঝিনাইগাতিতে নিখোঁজের ৬ দিন পর সেপটিক ট্যাংক থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী জিআই স্বীকৃতি পেলো টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত: অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ পবিত্র ভোটের মাধ্যমে নালিতাবাড়ীতে থাকার সুযোগ চাইলেন হাজি মোশারফ গাজায় গণকবর: স্বাধীন তদন্তের নির্দেশ জাতিসংঘের, দাবি আন্তর্জাতিক সংস্থাগুলোর ৪১.৬ ডিগ্রিতে তাপমাত্রা, ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর

জমি-ফ্ল্যাট নিবন্ধন ফি কমেছে, ৫ জুলাই থেকে কার্যকর

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩ জুলাই, ২০২০

বাংলার কাগজ ডেস্ক : জমি ও ফ্ল্যাটের নিবন্ধন (রেজিস্ট্রেশন) ফি কমিয়েছে সরকার। ৫ জুলাই থেকে কার্যকর হবে নতুন নিবন্ধন ফি।  দলিলের দামের ২ শতাংশ হারে নিবন্ধন ফি ছিল, এখন তা কমিয়ে ১ শতাংশ করা হয়েছে।

২০১৪ সালের ২ ডিসেম্বর রেজিস্ট্রেশন ফি নির্ধারণ সংক্রান্ত প্রজ্ঞাপন সংশোধন করে গত বৃহস্পতিবার এ সংক্রান্ত নতুন ফি নির্ধারণ করে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, দলিলের দাম ১০ হাজার টাকার বেশি না হলে দামের ১ শতাংশ নিবন্ধন ফি দিতে হবে।  তবে সর্বনিম্ন ফি ১০০ টাকার কম হতে পারবে না। দলিলের দাম ১০ হাজার টাকার বেশি হলে দামের ১ শতাংশ হারে নিবন্ধন ফি দিতে হবে।

জমি ও ফ্ল্যাট নিবন্ধনের ক্ষেত্রে স্ট্যাম্প ডিউটি ৩ শতাংশ, মূল্য সংযোজন কর (ভ্যাট) ৩ শতাংশ ও স্থানীয় সরকার কর হিসেবে ২ শতাংশ অর্থ পরিশোধ করতে হতো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!