1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:৩২ অপরাহ্ন

আরও ২৯ মৃত্যু : নতুন আক্রান্ত ৩ হাজার ২৮৮ জন

  • আপডেট টাইম :: শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ৩৬ বার পড়া হয়েছে

ঢাকা: দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৯ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯৯৭ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ২৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৯ হাজার ৬৭৯ জনে।

শনিবার (৪ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৭০ হাজার ৭২১ জন। নতুন করে সারা দেশে ১৩ হাজার ৮৭১ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৬৪টি ল্যাবে ১৪ হাজার ৭২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ৩২ হাজার ৭৪ জনের নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ২১ জন পুরুষ, ৮ জন নারী। এরমধ্যে নয়জন ঢাকা বিভাগের, চারজন চট্টগ্রামের, রাজশাহী বিভাগের সাতজন, খুলনা ও সিলেট বিভাগের তিনজন করে, বরিশাল বিভাগের দুইজন ও ময়মনসিংহ বিভাগের একজন মারা গেছেন।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন আছেন। হাসপাতালে মারা যান ২৫ জন ও বাসায় ১ জন। মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় তিনজনকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com