1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৪:২৪ অপরাহ্ন

ভুতুড়ে বিদ্যুৎ বিল : ফেঁসে যাচ্ছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা

  • আপডেট টাইম :: শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলার কাগজ ডেস্ক : করোনাকালে ভুতুড়ে বিদ্যুৎ বিল করার সাথে জড়িত বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর সংশ্লিষ্ট বেশকিছু কর্মকর্তা ফেঁসে যাচ্ছেন। ইতোমধ্যে এক নির্বাহী প্রকৌশলীসহ চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া দেশের চারটি বিদ্যুৎ বিতরণ সংস্থার ২৯২ জন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে বিদ্যুৎ বিভাগ গঠিত তদন্ত কমিটি।

রোববার (৫ জুলাই) দুপুর ১টায় অনলাইনে এ বিষয়ে সংবাদ সম্মেলনে করবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিষয়টি নিশ্চিত করেন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আসলাম উদ্দিন।

তিনি বলেন, কতজন শাস্তির আওতায় আসছেন সেটা এখনই বলা সম্ভব নয়। তবে তদন্তে অনেকের নাম উঠে এসেছে। আগামীকাল এ বিষয়ে প্রতিমন্ত্রী ব্রিফ করবেন। রোববার দুপুর ১টার দিকে অনলাইনে ব্রিফ করার কথা রয়েছে।

এদিকে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভুতুড়ে বিলের তদন্ত প্রতিবেদনের সুপারিশে ইতোমধ্যে এক নির্বাহী প্রকৌশলীসহ চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানি (ডিপিডিসি)। ৩৬টি এনওসির (স্থানীয় কার্যালয়) প্রত্যেকটির নির্বাহী প্রকৌশলীকে ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ দেয়া হয়েছে। বদলি করা হয়েছে দুই চিফ ইঞ্জিনিয়ারকে।

এদিকে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) দুই মিটার রিডারকে অব্যাহতি দেয়ার পাশাপাশি শোকজ করা হয়েছে সাতজনকে।

করোনা মহামারিতে বিপর্যস্ত পরিস্থিতিতে দুই মাস ধরে অতিরিক্ত বিলের অভিযোগ উঠেছে বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর বিরুদ্ধে। বিষয়টি খতিয়ে দেখতে গত ২৫ জুন দুটি তদন্ত কমিটি গঠন করে বিদ্যুৎ বিভাগ। কমিটিগুলোকে সাত দিনের মধ‌্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়। বিদ‌্যুৎ বিভাগের এ সময় শেষ হয় গত ২ জুলাই। এরই মধ্যে ডিপিডিসির বিরুদ্ধে সবচেয়ে বেশি অভিযোগ উঠেছে।

রাজশাহী ও রংপুরের ১৬ জেলায় বিদ্যুৎ বিতরণ সংস্থা নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) লিমিটেডের দুজন মিটার রিডার বরখাস্ত করার সুপারিশ করা হয়েছে। আর দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার বিতরণ সংস্থা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ২৩০ কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানো, বরখাস্তসহ বিভিন্ন শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com