1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:৫৫ অপরাহ্ন

নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগে সেতুর কাজ বন্ধ করে দিলেন হুইপ আতিক

  • আপডেট টাইম :: রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ৫৬ বার পড়া হয়েছে

শেরপুর : শেরপুরে দুইটি সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করতে গিয়ে নিম্নমানের কাঁচামাল ব্যবহারের অভিযোগে নির্মাণকাজ বন্ধ করতে নির্দেশ দিয়েছেন শেরপুর সদর-১ আসনের এমপি ও সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক।
শনিবার (৪ জুলাই) দুপুরে শেরপুর-জামালপুর সড়কের শিমুলতলী ও পোড়াদাহ সেতুর নির্মাণকাজ উদ্বোধন করতে গিয়ে নিম্নমানের পাথর ব্যবহারের সত্যতা পেলে তিনি এ নির্দেশ দেন।
এ সময় তিনি বলেন, অন্যায়ভাবে নিম্নমানের কাজ করে বিলের কোটি কোটি টাকা তুলে নেয়ার কোন সুযোগ নেই। ক্ষমতার প্রভাব খাটিয়ে ঠিকাদার প্রতিষ্ঠানকে অন্যায়ভাবে সুবিধা দেয়া বন্ধ করতে সড়ক ও জনপদের কর্মকর্তাদের হুঁশিয়ারীও দেন তিনি।
জানা গেছে, কাজ শুরুর পর থেকেই নিম্নমানের কাঁচামাল ব্যবহার ও পুরোনো রাস্তার পাথর ব্যবহারের অভিযোগ করেন স্থানীয়রা। রপ্তানী করা পাথর ব্যবহারের পরিবর্তে শেরপুর সীমান্তের অবৈধ পাথর ব্যবহারের অভিযোগও রয়েছে ঠিকাদারের বিরুদ্ধে। শনিবার দুপুরে সেতু দুটির নির্মাণ কাজের উদ্বোধন করতে গিয়ে এসব অভিযোগের সত্যতা পান শেরপুর সদর-১ আসনের এমপি ও সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক।
এ বিষয়ে শেরপুর সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন বলেন, যেসব কাঁচামালের ব্যপারে অভিযোগ পাওয়া গেছে, সেসব কাঁচামাল দ্রুত সময়ের মধ্যে সরিয়ে ফেলতে নির্দেশ দেয়া হয়েছে। সেইসাথে প্রকল্পে উল্লেখিত কাঁচামাল সরবরাহের পর আবার কাজ শুরুর নির্দেশনা দেয়া হয়েছে।
উল্লেখ্য, জামালপুর-শেরপুর-বনগাঁও (আর-৪৬০) সড়কের শিমুলতলী ও পোড়াদাহ এলাকায় বর্ষার সময় ব্রহ্মপুত্রের পানি প্রবাহের জন্য দুটি কজওয়ে (নিচু রাস্তা) নির্মাণ করা হয়। যা প্রতিবছর বর্ষা মৌসুমে পানিতে তলিয়ে যায়। ফলে দুই জেলার সকলপ্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সমস্যা নিরসনে দুই কজওয়েতেই সেতু নির্মাণের অর্থ বরাদ্দ করে সরকার। সড়ক ও জনপদ অধিদপ্তরের অধীনে দুটি সেতুরই নির্মাণ কাজের দায়িত্ব পায় মোজাহার এন্টারপ্রাইজ (প্রাঃ) লিমিটেড নামের প্রতিষ্ঠান। আঠারো মাসের প্রকল্প মেয়াদে শিমুলতলী সেতুতে ১২৫.৪৯৭ মিটার দীর্ঘ ১৮ কোটি ৭৫৮ লাখ টাকা ও পোড়াদাহ সেতুতে ১২৫.৪৯৯ মিটার দীর্ঘ ২০ কোটি ৯২৩ লাখ টাকা প্রকল্প মূল্য ধরা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com