1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ১১:২৭ অপরাহ্ন

একদিনে মৃত্যু ৫৫, ১১৮ দিনেই ২ হাজার ছাড়ালো

  • আপডেট টাইম :: রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ৪৭ বার পড়া হয়েছে

ঢাকা: চলতি বছরের ৮ মার্চ থেকে বাংলাদেশের করোনার প্রাদুর্ভাব শুরু হয়। শুরুর ১১৮ দিনের মধ্যে মৃত্যু ২ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ৫৫ জন মারা গেছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫২ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১.২৬ শতাংশ।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৭৩৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬২ হাজার ৪১৭ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯.৫৭ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৯.২০ শতাংশ।

রোববার (৫ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯০৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৭২ হাজার ৬২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৪.৭২ শতাংশ। নতুন করে সারা দেশে ১৩ হাজার ৯৬৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৬৮টি ল্যাবে ১৩ হাজার ৯৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ৪৬ হাজার ৬২ জনের নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ৩৭ জন পুরুষ, ১৮ জন নারী। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন পুরুষ ১ হাজার ৬২৪ জন, নারী ৪২৮ জন।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১৯ ঢাকা বিভাগের, ১৩ জন চট্টগ্রামের, রাজশাহী বিভাগের একজন, খুলনা ৬, সিলেট বিভাগের ২ জন করে, বরিশাল বিভাগের ৫ জন, রংপুরে ৮ এবং ময়মনসিংহ বিভাগের একজন মারা গেছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১২জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!