1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৮:৫৫ অপরাহ্ন

রিজেন্টের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ

  • আপডেট টাইম :: শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৪৬ বার পড়া হয়েছে

বাংলার কাগজ ডেস্ক : রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ সংশ্লিষ্ট সব ব্যক্তি, প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। আগামী ৩০ দিনের জন্য ব্যাংকগুলোকে এ নির্দেশ পরিপালন করতে বলা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ) থেকে গত বুধবার (৮ জুলাই) এ নির্দেশ সংক্রান্ত চিঠি ইস্যু করা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ২৩(১) (গ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এই নির্দেশ দেওয়া হলো। ইতিমধ্যে এই নির্দেশ সম্বলিত চিঠি দেশের সব বাণিজ্যিক, বিশেষায়িত, রাষ্ট্রায়ত্ত ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠনে নির্বাহীদের কাছে পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

চিঠিতে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ বা শাহেদ বা শাহেদ করিম এবং তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে ব্যাংকে পরিচালিত সব হিসাবের লেনদেন অর্থপাচার প্রতিরোধ আইনের ক্ষমতাবলে ৩০ দিনের জন্য অবরুদ্ধ করার নির্দেশ দেওয়া হলো। একই সঙ্গে তার লেনদেন বিবরণীসহ হিসাবের যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ জুলাই বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ও আর্থিক গোয়েন্দা ইউনিটের (বিএফআইইউ) প্রধান আবু হেনা মোহাম্মদ রাজী হাসান জানিয়েছেন, রিজেন্ট হাসপাতালের মালিকের ব্যাংক হিসাব আইন মেনে তলব করা হয়েছে। সব বাণিজ্যিক ব্যাংকের নির্বাহী প্রধানদের কাছে এ বিষয়ে তথ্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com