1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৭:৩০ অপরাহ্ন

করোনায় প্রাণ গেলো আরও ৩০ জনের, শনাক্ত ২৬৮৬

  • আপডেট টাইম :: শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৩৫ বার পড়া হয়েছে

ঢাকা: আরও ৩০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩০৫ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৬৮৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৮১ হাজার ১২৯ জনে।

শনিবার (১১ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৮ হাজার ৩৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮.৬০ শতাংশ। সারা দেশ থেকে ১১ হাজার ৪৭৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। ১১ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ২৯ হাজার ৪৬৫ জনের নমুনা।

শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১.২৭ শতাংশ জানিয়ে তিনি বলেন, ‘নিহতদের মধ্যে ২৫ জন পুরুষ, পাঁচজন নারী। এ পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ‌্যে ১ হাজার ৮২৪ জন পুরুষ ও ৪৮১ জন নারী। নিহত ৩০ জনের মধ্যে ১৩ জন ঢাকা বিভাগের, ১০ জন চট্টগ্রামের। বাকিরা অন‌্য বিভাগের।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন মারা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com