1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৮ পূর্বাহ্ন

লেবাননে মৃতের সংখ্যা বেড়ে ১৩৫, আহত ৫ হাজার

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় ঘটা ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩৫ জন। আর আহতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমটাই জানানো হয়েছে। খবর আল জাজিরার।

আল মানার টেলিভিশনে লেবাননের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন— মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩৫ জন। আহতদের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। এ ছাড়া এখনো ১০ জন নিখোঁজ রয়েছে।

লেবাননের স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে ঘটা ওই বিস্ফোরণে বৈরুতের ৩ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছে। আত্মীয়-স্বজনরা এখনো তাদের প্রিয়জনদের খুঁজে বেড়াচ্ছেন।

এমন সময়ে দুই সপ্তাহের জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। যারা ২০১৪ সাল থেকে বন্দর এলাকায় এ জাতীয় বিস্ফোরক দ্রব্য মজুদ করছে এবং যাদের মদদে ও উদাসিনতায় এমনটি করার সুযোগ হয়েছে তাদের সবাইকে আটক দেখানো হয়েছে। তারা এখন থেকে গৃহবন্দি থাকবেন। মন্ত্রীসভা সেনাবাহিনীকে এমনটাই নির্দেশ দিয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার বিকালে বৈরুত বন্দরের একটি বিস্ফোরক দ্রব্যের গুদামে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের তীব্রতায় গোটা শহরই ভূমিকম্পের মত কেঁপে ওঠে। ২৪০ কিলোমিটার দূর থেকেও টের পাওয়া গিয়েছিল বিস্ফোরণের তীব্রতা। শক ওয়েবে ভেঙে পড়েছিল ৫ কিলোমিটারের মধ্যকার দালানগুলোর জানালার কাচ। ক্ষতিগ্রস্ত হয়েছে বৈরুতের ৪০ শতাংশ ঘরবাড়ি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!