1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়তে পারে

  • আপডেট টাইম :: সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

বাংলার কাগজ ডেস্ক : করোনার কারণে গত ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। কয়েক দফার পর ছুটি সর্বশেষ ৩ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছিল। পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানো হতে পারে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ছুটি আরও ১৫ থেকে ৩০ দিন বাড়তে পারে। তবে নতুন করে আরও কতদিন ছুটি বাড়ানো হবে সে বিষয়ে মন্ত্রণালয়ের টেকনিক্যাল কমিটি সিদ্ধান্ত নেবে। ২ ও ৩ অক্টোবর শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় চলতি সপ্তাহেই এ ছুটির বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন বলেন, ‘এখনও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে খোলা যাবে না। শিক্ষাপ্রতিষ্ঠান আবারও বন্ধ রাখা হবে কি না, শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে বিষয়টি ঠিক করা হবে।’

এদিকে, উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত জানাতে আগামী ৩০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী। ওই সংবাদ সম্মেলনেও নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির ঘোষণা আসতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। সবমিলিয়ে অক্টোবর মাসেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে বলে জানা গেছে।

এর আগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কতদিন বাড়ানো হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ছুটি বাড়ানো হবে। আগামী ৬ মাস থেকে এক বছরের মধ্যে শতভাগ করোনামুক্ত হওয়া সম্ভব নয়, শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে কতটা সফলতা আসছে সে বিষয়টিও ভাবা হচ্ছে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!