1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু ঝিনাইগাতিতে নিখোঁজের ৬ দিন পর সেপটিক ট্যাংক থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী জিআই স্বীকৃতি পেলো টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত: অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ পবিত্র ভোটের মাধ্যমে নালিতাবাড়ীতে থাকার সুযোগ চাইলেন হাজি মোশারফ গাজায় গণকবর: স্বাধীন তদন্তের নির্দেশ জাতিসংঘের, দাবি আন্তর্জাতিক সংস্থাগুলোর ৪১.৬ ডিগ্রিতে তাপমাত্রা, ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর

৩০ কোটি টাকা লোপাট: চার্জশিটে বাবুল চিশতিসহ আসামি ৬

  • আপডেট টাইম :: রবিবার, ৪ অক্টোবর, ২০২০

অপরাধ ও দুর্নীতি ডেস্ক : ঋণ জালিয়াতির মাধ্যমে প্রায় ৩০ কোটি টাকা আত্মসাতের দায়ে ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান বাবুল চিশতী ও তার ছেলে রাশেদুল চিশতীসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৪ অক্টোবর) দুদক উপপরিচালক মো. সামছুল আলম আদালতে চার্জশিট দাখিল করেছেন। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৮ সালের ২৮ অক্টোবর গুলশান থানায় মোট সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল। চার্জশিটে মামলায় এজাহারভুক্ত আসামি সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট দেলোয়ার হোসেনকে আসামির তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

তবে নতুন করে আসামি করা হয়েছে মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতী।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন-মেসার্স লায়লা বনস্পতি প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাহাবুদ্দীন আলম, তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মিসেস ইয়াসমিন আলম, ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, তার ছেলে রাশেদুল হক চিশতী,ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও চৌধুরী মোশতাক আহমেদ এবং সাবেক অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ কে এম এম শামীম।
তদন্ত প্রতিবেদন সূত্রে জানা গেছে, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ঋণের নামে ব্যাংকিং নিয়ম নীতির তোয়াক্কা না করে ২৯ কোটি ৫১ লাখ ৮৫ হাজার ৮২০ টাকা আত্মসাৎ করেছেন। যা পরবর্তী সময়ে গোপন করার উদ্দেশ্যে স্থানান্তর, হস্তান্তরপূর্বক লেয়ারিং করেছেন। আসামিদের বিরুদ্ধে বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৬/৪০৯/১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারাসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনে অভিযোগ আনা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!