1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:০৭ অপরাহ্ন

পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় ১৫ জন নিহত

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের দক্ষিণাঞ্চলে বন্দুকধারীদের হামলায় ১৫ জন নিহত হয়েছে। এর মধ্যে একজন নিরাপত্তারক্ষীও রয়েছেন। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ওৎ পেতে ওই বন্দুকধারীরা তেল-গ্যাস উন্নয়ন কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের বহনকারী একটি গাড়ীতে হামলা করে। বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া ল্যাঙগোভ হামলা ও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। খবর আল জাজিরার।

গাড়িটি বন্দরনগরী গাওয়াদার থেকে করাচি যাচ্ছিলো। নিরাপত্তা সূত্র জানিয়েছে গাড়ীটি করাচি থেকে ২৫০ কিলোমিটার দূরের শহর ওরমারার কাছাকাছি পৌঁছালে ওৎ পেতে থাকা বন্দুকধারীরা হামলা করে। এতে ১৫ জন নিহত হয়। তার মধ্যে গাড়ীটির নিরাপত্তার দায়িত্বে থাকা একজন নিরাপত্তারক্ষীও রয়েছেন। আহত হয়েছে আরো অনেকে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। মৃতদেহগুলো নিটকবর্তী নৌবাহিনীর ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে।

হামলার বিষয়ে বেলুচিস্তান প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া ল্যাঙগোভ বলেছেন, ৭ থেকে ৮ জন বন্দুকধারী এই হামলা চালিয়েছে। তাদের কাছে ভারী অস্ত্র এমনকী রকেট লাঞ্চারও ছিল। তারা গাড়ীতে হামলা করে পালিয়ে যায়।’

তিনি আরো জানিয়েছেন ওই গাড়ীতে দেশটির তেল-গ্যাস উন্নয়ন কর্পোরেশনের কর্মচারী-কর্মকর্তাগণ ছিলেন। এই হামলার পর হাইওয়ে সাময়িক সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল। নিরাপত্তাবাহিনী সঙ্গে সঙ্গেই ওই অঞ্চলে সার্চ অপারেশন চালায়।

যদিও রাত পর্যন্ত কোনো গ্রুপ কিংবা গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। তবে এই হামলা বালোচ বিচ্ছিন্নতাবাদীরা করে থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। গেল বছরের এপ্রিলে এই এলাকায় তারা হামলা চালিয়েছিল গাড়ীতে। ওই হামলায় ১৪ জন নিহত হয়েছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!