1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্রীবরদীতে মাদরাসা শিক্ষার্থী ধর্ষণ চেষ্টার অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শ্রীবরদীতে সহকারী শিক্ষকদের মানববন্ধন সাবেক এমপি হেনরি স্বামীসহ মৌলভীবাজার থেকে আটক বিদেশি পর্যটকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করা হ‌বে: স্বরাষ্ট্র উপদেষ্টা চট্টগ্রামে তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ড, তদন্ত কমিটি গাজীপুরে পোশাক কারখানা ভাঙচুরের অভিযোগ, আটক ৮ আশুলিয়ায় শ্রমিক-আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ সাগর-রুনি হত্যা: সরানো হলো র‌্যাবকে, তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ নিরাপত্তা নিয়ে সবুজ সংকেত, ১৬ অক্টোবর আসছে দক্ষিণ আফ্রিকা সাইবার নিরাপত্তা আইন: স্পিচ অফেন্স সম্পর্কিত মামলা দ্রুত প্রত্যাহারের সিদ্ধান্ত

ঘূর্ণিঝড় গনিতে লণ্ডভণ্ড ফিলিপাইন, নিহত ২০

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনে আছড়ে পড়েছে চলতি বছরের সবচেয়ে শক্তিশালী টাইফুন ‘গনি’। ঘণ্টায় ২২৫ কিমি গতিবেগের এই ঘূর্ণিঝড় গনিতে লণ্ডভণ্ড ফিলিপাইন। যার জেরে মৃত্যু হয়েছে কমপক্ষে ২০ জনের। সর্বাধিক ক্ষতিগ্রস্থ এলাকাগুলোতে সোমবারও যোগাযোগ ছিল বিচ্ছিন্ন। খবর কলকাতা টোয়েন্টিফোরের।

রবিবার পূর্ব উপকূলে জনবহুল দ্বীপ লুজনের কাতান্দুয়ানিজ দ্বীপ এবং নিকটবর্তী আলবে প্রদেশে সর্বাধিক গতিতে আঘাত করে টাইফুন। ঘণ্টায় গতিবেগ ২২৫ কিমি। টাইফুনের ব্যাপক গতির দাপট ও মারাত্মক বৃষ্টির জেরে ক্ষতিগ্রস্থ এলাকায় বিদ্যুৎ পরিষেবার চূড়ান্ত ক্ষতি হয়। একাধিক খুঁটি উপড়ে গেছে, সংযোগ বিচ্ছিন্ন বহু এলাকার। এমনকি ঘূর্ণিঝড়ের দাপটে বন্যার সৃষ্টি হয় ও বেশ কিছু এলাকায় ভূমিধসের সৃষ্টি হয়।

ফিলিপাইনের রেডক্রসের প্রধান রিচার্ড গর্ডন এক বিবৃতিতে জানিয়েছেন, কাতান্দুয়ানিজ দ্বীপ এবং আলবায়েসহ অনেকগুলো অঞ্চলে এই টাইফুনের ধ্বংসযজ্ঞের জেরে আমরা আতঙ্কিত। উল্লেখ্য, গনির ভয়াবহতা সম্পর্কে ফিলিপাইন্স কর্তৃপক্ষকে আগেই সতর্ক করেছিল আবহাওয়া বিভাগ।

এরপরেই যুদ্ধকালীন পরিস্থিতিতে কয়েক হাজার মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। তাদের অধিকাংশই এখনও সেই সব আশ্রয় সেন্টারেই রয়েছেন। কারণ, গনির দাপটে বিদ্যুৎ ও টেলিযোগাযোগে হওয়া ক্ষতি সারাতে এখনও যথেষ্ট বেগ পেতে হচ্ছে কর্তৃপক্ষকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com