1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্রীবরদীতে মাদরাসা শিক্ষার্থী ধর্ষণ চেষ্টার অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শ্রীবরদীতে সহকারী শিক্ষকদের মানববন্ধন সাবেক এমপি হেনরি স্বামীসহ মৌলভীবাজার থেকে আটক বিদেশি পর্যটকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করা হ‌বে: স্বরাষ্ট্র উপদেষ্টা চট্টগ্রামে তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ড, তদন্ত কমিটি গাজীপুরে পোশাক কারখানা ভাঙচুরের অভিযোগ, আটক ৮ আশুলিয়ায় শ্রমিক-আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ সাগর-রুনি হত্যা: সরানো হলো র‌্যাবকে, তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ নিরাপত্তা নিয়ে সবুজ সংকেত, ১৬ অক্টোবর আসছে দক্ষিণ আফ্রিকা সাইবার নিরাপত্তা আইন: স্পিচ অফেন্স সম্পর্কিত মামলা দ্রুত প্রত্যাহারের সিদ্ধান্ত

ফল ঘোষণার আগেই নিজেকে জয়ী দাবি করলেন সু চি

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: মিয়ানমারের সাধারণ নির্বাচনে আবারও জয়ী হয়েছে বলে দাবি করেছে ক্ষমতাসীন অং সান সু চির দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি (এনএলডি)। সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের ভোট দেওয়ার বা প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ না দিয়ে গত রবিবার (৮ নভেম্বর) নির্বাচনটি অনুষ্ঠিত হয়। ব্যাংকক টাইমসের প্রতিবেদনে বলা হয়, মিয়ানমারের ক্ষমতাসীন দল এনএলডি সরকার গঠন করার মতো যথেষ্ট সংসদীয় আসনে জয় লাভ করেছে বলে সোমবার (৯ নভেম্বর) দাবি করেছে। যদিও তখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হয়নি।

এনএলডি মুখপাত্র মিয়ো নিয়ন্ত রয়টার্সকে বলেন, সরকার গঠনের জন্য প্রয়োজনীয় ৩২২টি সংসদীয় আসন তারা পেয়েছেন। তিনি বলেন, আমরা জনগণকে ধন্যবাদ জানাই। জনগণ ও দলের জন্য এটি একটি আশাব্যঞ্জক ফল। তবে নির্বাচন কমিশন এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনো ফল ঘোষণা করেনি।

উল্লেখ্য, রোহিঙ্গাদের গণহত্যায় মদদ দেওয়ার অভিযোগে বিশ্বজুড়ে সমালোচিত হয়েছেন নোবেল জয়ী নেত্রী সু চি। জাতিসংঘেও তিনি সমালোচিত হন। আন্তর্জাতিক স্তরে তার নোবেল ফিরিয়ে নেওয়ার দাবি উঠেছে বারবার। এর আগে টানা ৫০ বছর সেনা শাসনে থাকার পর মিয়ানমারে ২০১৫ সালে প্রথম গণতান্ত্রিক সরকার গঠিত হয়। এবছর সু চি ও তার দল এনএলডি নির্বাচনে জয়লাভ করে ক্ষমতায় বসে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com