1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্রীবরদীতে মাদরাসা শিক্ষার্থী ধর্ষণ চেষ্টার অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শ্রীবরদীতে সহকারী শিক্ষকদের মানববন্ধন সাবেক এমপি হেনরি স্বামীসহ মৌলভীবাজার থেকে আটক বিদেশি পর্যটকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করা হ‌বে: স্বরাষ্ট্র উপদেষ্টা চট্টগ্রামে তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ড, তদন্ত কমিটি গাজীপুরে পোশাক কারখানা ভাঙচুরের অভিযোগ, আটক ৮ আশুলিয়ায় শ্রমিক-আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ সাগর-রুনি হত্যা: সরানো হলো র‌্যাবকে, তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ নিরাপত্তা নিয়ে সবুজ সংকেত, ১৬ অক্টোবর আসছে দক্ষিণ আফ্রিকা সাইবার নিরাপত্তা আইন: স্পিচ অফেন্স সম্পর্কিত মামলা দ্রুত প্রত্যাহারের সিদ্ধান্ত

পদত্যাগ করলেন আর্মেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: আর্মেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী জোহরাব মাতসাকানিয়ান পদত্যাগ করেছেন। নাগোর্নো-কারাবাখ নিয়ে প্রধানমন্ত্রী নিকোল পাশেনিয়ানের সঙ্গে মতনৈক্যের কারণে সোমবার (১৬ নভেম্বর) তিনি পদত্যাগ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আনা নাঘদালিয়ান। খবর আনাদোলু এজেন্সির। এই ঘোষণার পর প্রধানমন্ত্রী পাশেনিয়ানও ঘোষণা দিয়েছেন মাতসাকানিয়ানকে বরখাস্ত করার।

২৭ সেপ্টেম্বর থেকে আজারবাইজানের সঙ্গে নাগোর্নো-কারাবাখ নিয়ে যুদ্ধ শুরু করে আর্মেনিয়া। কিন্তু গেল সপ্তাহে হঠাৎ যুদ্ধ বন্ধ করে এক শান্তি চুক্তিতে স্বাক্ষর করে আর্মেনিয়া। সেখানে বলা হয় আজারবাইজান যে অঞ্চল যুদ্ধ করে দখল করেছে সেটা তারা ফেরত পাবে না। পাশাপাশি আরো কিছু অঞ্চল তাদের ছেড়ে দিতে হবে।

এই চুক্তির বিষয়টি প্রকাশিত হওয়ার পর থেকেই প্রধানমন্ত্রী ও সরকারের বিরুদ্ধে বিক্ষোভ করছে আর্মেনিয়ার জনগন। তারা মনে করছে যুদ্ধ থামিয়ে এই শান্তি চুক্তিতে স্বাক্ষর করার মানে হচ্ছে পরাজয় মেনে নেওয়া।

একইভাবে পররাষ্ট্রমন্ত্রীও শান্তিচুক্তির বিষয়টির সঙ্গে একমত হতে পারেননি। তাইতো প্রধানমন্ত্রীর সঙ্গে তার মতনৈক্য তৈরি হয় যেটা তাকে বাধ্য করে পদত্যাগ করতে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com