1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্রীবরদীতে মাদরাসা শিক্ষার্থী ধর্ষণ চেষ্টার অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শ্রীবরদীতে সহকারী শিক্ষকদের মানববন্ধন সাবেক এমপি হেনরি স্বামীসহ মৌলভীবাজার থেকে আটক বিদেশি পর্যটকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করা হ‌বে: স্বরাষ্ট্র উপদেষ্টা চট্টগ্রামে তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ড, তদন্ত কমিটি গাজীপুরে পোশাক কারখানা ভাঙচুরের অভিযোগ, আটক ৮ আশুলিয়ায় শ্রমিক-আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ সাগর-রুনি হত্যা: সরানো হলো র‌্যাবকে, তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ নিরাপত্তা নিয়ে সবুজ সংকেত, ১৬ অক্টোবর আসছে দক্ষিণ আফ্রিকা সাইবার নিরাপত্তা আইন: স্পিচ অফেন্স সম্পর্কিত মামলা দ্রুত প্রত্যাহারের সিদ্ধান্ত

যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড করতে যাচ্ছেন বাইডেন

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে আবারও নতুন রেকর্ড করতে যাচ্ছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। এবার তিনি পেন্টাগনের মতো স্পর্শকাতর স্থানে প্রধান করতে যাচ্ছেন আরও একজন নারীকে। তিনি হলেন মাইকেল ফ্লাওয়ারনয়।

ধারণা করা হচ্ছে, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলে পরিচিত পেন্টাগনের বিষয়ে তিনি এই সিদ্ধান্ত নিতে যাচ্ছেন। এর আগে তিনি প্রথমবারের মতো একজন নারীকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে সঙ্গে নিয়ে হোয়াইট হাউজে যাবার রেকর্ড গড়েছেন।

আগামী ২০ জানুয়ারি শপথ নেয়ার কথা রয়েছে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের। তার প্রশাসনে প্রতিরক্ষামন্ত্রী হিসেবে ফ্লাওয়ারনয়কে নির্বাচিত করতে পারেন বাইডেন। এমন আলোচনা যুক্তরাষ্ট্র জুড়ে। পেন্টাগনের বাজেট যখন কমিয়ে আনার কথা হচ্ছে, করোনা ভাইরাসের টিকা বিতরণে সেনাবাহিনীর জড়িত হওয়ার কথা বলা হচ্ছে, তখন এই দায়িত্বে আসতে পারেন ফ্লাওয়ারনয়। দীর্ঘদিন ধরে এই বিভাগে একজন নারীকে চাইছেন ডেমোক্র্যাটরা।

২০১৬ সালে যদি ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন জিততেন তাহলে তার পছন্দে থাকতো ফ্লাওয়ারনয়। তবে এবার জো বাইডেনের সামনের সারিতে থাকা যেসব মন্ত্রীর নাম উঠে এসেছে, তার মধ্যে ফ্লাওয়ারনয়ের নাম আছে বলে শোনা যাচ্ছে। তিনি বিদেশে সামরিক বাহিনীর সমন্বয়ে বড় ভূমিকা পালন করেছেন। পেন্টাগনে অনেক বছর ধরে কাজ করছেন। ১৯৯০ এর দশকে তিনি এখানে কাজ শুরু করেছেন। ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত প্রতিরক্ষা নীতি বিষয়ক আন্ডারসেক্রেটারি ছিলেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com