1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

মৃত্যুর এক মাসেও গ্রেফতার হয়নি সুজন হত্যার প্রধান আসামী জলিল মেম্বার

  • আপডেট টাইম :: সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : মৃত্যুর এক মাস পেরিয়ে গেলেও প্রতিবন্ধির কাছ থেকে ইউপি সদস্যের ঘুষ গ্রহণের প্রতিবাদী যুবক সুজন মিয়াকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামী আব্দুল জলিল ওরফে জলিল মেম্বার গ্রেফতার হয়নি। এতে অসন্তোষ বিরাজ করছে সুজনের স্বজন-শুভাকাঙ্খী ও এলাকাবাসীর মাঝে।
জানা গেছে, নালিতাবাড়ী উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল জলিল প্রায় দুই বছর আগে কেরেঙ্গাপাড়া গ্রামের শারিরিক প্রতিবন্ধি আব্দুল হালিমের (২৩) কাছ থেকে ৪ হাজার টাকা ঘুষ গ্রহণ করে হালিমের নামে প্রতিবন্ধি ভাতার কার্ড করে দেন। কয়েক দফায় ভাতা উত্তোলনের পর সম্প্রতি স্মার্ট কার্ড ও জাতীয় পরিচয়পত্র কোনটিই না থাকায় অনলাইনে নিবন্ধন সংক্রান্ত জটিলতায় পড়ে হালিম। এমতাবস্থায় পুনরায় হালিমের কাছে ঘুষ চাইলে ঘুষ লেনদেনের বিষয়টি প্রকাশ করে দেয় সে। পরে গত ১০ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে সুজন মিয়ার দোকানে কিছু সময়ের ব্যবধানে প্রতিবন্ধি হালিম ও ইউপি সদস্য আব্দুল জলিল উপস্থিত হয়। এসময় ঘুষ গ্রহণের বিষয়টি নিয়ে উপস্থিত এলাকাবাসীর মাঝে আলোচনা-সমালোচনা শুরু হয়। এমতাবস্থায় সুজন মিয়া ইউপি সদস্য আব্দুল জলিলের ঘুষ গ্রহণের বিষয়ে প্রতিবাদ করে। এতে ইউপি সদস্য আব্দুল জলিল ক্ষিপ্ত হয়ে বাড়ি থেকে ভাই-ছেলেদের ডেকে এনে দেশীয় অস্ত্র নিয়ে আকস্মিক সুজনের উপর হামলা করে। হামলা ফেরাতে এসে সুজনের ছোট ভাই গ্রাম পুলিশ সুমন, সুমনের স্ত্রী উর্মি, মা ফরিদা ইয়াসমিন, ছোট ভাই রাজুসহ বেশ কয়েকজন আহত হন। ভেঙ্গে ফেলা হয় সুজনের দোকানের আসবাব, তছনছ করে ফেলা হয় মালপত্র। গুরুতর আহত সুজনকে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে নিতে চাইলে ইউপি সদস্যের লোকজন তাদের উপর চড়াও হয় এবং হুমকী দেয়।
পরে গুরুতর আহত সুজনকে প্রথমে নালিতাবাড়ী, পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল এবং অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই তাকে ঢাকার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে বুধবার মাথায় অস্ত্রপাচারের পর বৃহস্পতিবার বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু সুজনের অবস্থার অবনতি হওয়ায় পুনরায় শুক্রবার তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে আবারও তার অপারেশন সম্পন্ন করে আইসিইউতে রাখা হয়। এরপর ২১ নভেম্বর শনিবার সন্ধ্যা সাতটার দিকে সে মৃত্যুবরণ করে।
এদিকে হামলার ঘটনায় নিহত সুজনের ছোট ভাই গ্রাম পুলিশ সুমন মিয়া বাদী হয়ে ঘটনার পরদিন ১১ নভেম্বর ইউপি সদস্য আব্দুল জলিলসহ ৫জনকে আসামী করে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করে। মামলার পর তিন আসামী আদালত থেকে জামিনে বেরিয়ে এলেও আব্দুল জলিল ও তার ভাই খলিল পলাতক রয়ে যায়। তবে সুজনের মৃত্যুর পর মামলাটি ২২ নভেম্বর রোববার হত্যা মামলায় রূপান্তরিত হয়।
অন্যদিকে সুজনের ভাই আরও কতিপয় ব্যক্তিকে আসামী করে শেরপুরের আদালতে পৃথকভাবে আরও একটি হত্যা মামলা দায়ের করে।
বর্তমানে সুজনের উপর হামলার এক মাস এগারো দিন ও হামলার ঘটনায় মৃত্যুর একমাস পেরিয়ে গেলেও এ ঘটনার অন্যতম ও প্রধান আসামী ইউপি সদস্য আব্দুল জলিল এবং তার সহযোগী খলিলকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ফলে এ নিয়ে নিহত সুজনের স্বজন, শুভাকাঙ্খী ও এলাকাবাসী অসন্তোষ প্রকাশ করেছেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম খোকা জানান, প্রকাশ্যে কুপিয়ে ও পিটিয়ে এমন একটি জঘন্যতম হত্যার এক মাসের অধিক সময় পার হলেও পুলিশ প্রধান আসামীকে গ্রেফতার করতে পারেনি। বর্তমান তথ্যপ্রযুক্তির এ যুগে এটি অবশ্যই কাম্য নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!