1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১০:১৫ পূর্বাহ্ন

নালিতাবাড়ী পৌর নির্বাচন : কে পাচ্ছেন আ’লীগের মনোনয়ন?

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

বাংলার কাগজ ডেস্ক : দিন যতোই ঘনিয়ে আসছে নির্বাচনী উত্তাপের ক্ষেত্রে উৎকণ্ঠা যেন ততোই দেখা দিচ্ছে প্রার্থী ও সমর্থকদের মাঝে। শেষ পর্যন্ত আওয়ামী লীগের দলীয় মনোনয়ন তথা ‘সোনার হরিণ’ কার শিকারে থাকছে এ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা আর জল্পনার অবসান কিছুতেই টানতে পারছেন না খোদ দলের নেতৃবৃন্দও। শীর্ষ বা নীতি নির্ধারণী পর্যায়ের দু-চারজন নেতা যদি জেনেও থাকেন তবু মুখে কুলুপ এঁটে বসে আছেন। মুখ খোলছেন না স্থানীয় সর্বোচ্চ নীতি নির্ধারক সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এমপি। তাই সবমিলে আশা-নিরাশার দোলাচলে প্রার্থী-সমর্থক সবাই।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর মনোনয়ন দাখিলের শেষ তারিখ। আর নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি। আজ (বৃহস্পতিবার) ২৪ ডিসেম্বর, সে হিসেবে সময় একেবারেই কম। তবু দল থেকে কোন ইঙ্গিত কেউই পাচ্ছেন না। যদিও প্রার্থীদের অনেকেই নানা লবিংয়ে ভরসা নিয়ে বসে আছেন। কিন্তু কতোজনের ভরসা কাজে লাগবে, সে ভরসা কতটুকু সফল হবে, তা নিয়ে কিন্তু শঙ্কা কোনভাবেই কাটিয়ে উঠার মতো নয়।
শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান মেয়র আবু বক্কর সিদ্দিক রাজনৈতিকভাবে বেশ ভিত তৈরি করেছেন, রয়েছে একটি প্রভাব বিস্তারী অবস্থান। কিন্তু বিগত সময়ে ওঠা বেশকিছু অভিযোগে শেষ পর্যন্ত তার তরী তীরে ভিড়ে না মাঝ নদীতে ডুবে এ দোলাচলে অনেকেই।
শহর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান ডিপু বয়স, ভৌগলিক অবস্থান ও পারিবারিকভাবে রাজনৈতিক মূল্যায়ন- সবমিলে আলোচনার কেন্দ্রবিন্দুতে। অনুরূপভাবে অতীতের রাজনৈতিক মূল্যায়নে তিনি কতটুকু বলিষ্ঠ ও অর্থনৈতিক দিক থেকে কতোটা ঝুঁকি এড়িয়ে বেড়িয়ে আসবেন তা নিয়ে রয়েছে অনেকের প্রশ্ন।
উপজেলা যুবলীগের আহবায়ক জাহাঙ্গীর আলমের রাজনৈতিকভাবে ভিত বেশ শক্ত। নেতাকর্মী ও অর্থনৈতিক শক্তিও রয়েছে বেশ। কিন্তু বর্তমান মেয়র বাক্কার ও বয়োজেষ্ঠ্য ডিপুর সামনে থেকে মনোনয়ন কেড়ে আনতে তার ভূমিকা শেষ পর্যন্ত কতটুকু কার্যকর হবে এ নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি।
আতিকুর রহমান মানিক বর্তমান স্থানীয় সংসদ সদস্যের ধারার বাইরে থেকে প্রার্থী হওয়ায় তার ক্ষেত্রে রয়েছে যথেষ্ঠ ঝুঁকি। যদিও জেলা কমিটির সুপারিশ নিয়ে তিনি তার অবস্থান থেকে অনড়।
তবে সাধারণ ভোটারদের মাঝে কমন কিছু আলোচনা-পর্যালোচনা লক্ষ্য করা যাচ্ছে। উল্লেখযোগ্য মূল্যায়ন হলো- বর্তমান মেয়র আবু বক্কর সিদ্দিককে মনোনয়ন দিলে নির্বাচন একমুখী হয়ে যাবে। ফলে নির্বাচন জমবে না। এক্ষেত্রে তার প্রভাবকেই স্পষ্ট করছেন তারা। অন্যদিকে হাবিবুর রহমান ডিপুকে দলীয় প্রার্থী করা হলে সবমিলিয়ে ভোটের মাঠ ভালো হবে। কিন্তু সেক্ষেত্রে বর্তমান মেয়র আবু বক্কর সিদ্দিক স্বতন্ত্র প্রার্থী হলে তিনি বাক্কারের ধকল কতটুকু সামলে উঠবেন এ নিয়ে যথেষ্ঠ কৌতুহল রয়েছে। অপর প্রার্থী জাহাঙ্গীর আলম দল কর্তৃক মনোনীত প্রার্থী হলে প্রভাব, অর্থ ও কর্মী এসব দিক বিবেচনায় নির্বাচনী মাঠ থাকবে সরগরম। সরকারের সংশ্লিষ্ট এজেন্সিগুলো থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ীও উপরোক্ত তিন প্রার্থীর উল্লেখিত দিকগুলো বিবেচনায় আনা হয়েছে।
এছাড়াও দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমাদানকারী অন্য তিন প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোকলেছুর রহমান ও শহর আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম বকুল নিজেদের অপেক্ষাকৃত ক্লিন ইমেজকে কাজে লাগাতে আশায় বুক বেধে রয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!