1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন

শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ, দুর্ভাগে যাত্রীরা

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০

শেরপুর : ময়মনসিংহের মালিকের বাস আটকের ঘটনাকে কেন্দ্র করে গতকাল বুধবার থেকে শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।
জানা গেছে, গত মঙ্গলবার শেরপুর-ঢাকা মহাসড়কে চলাচলকারী সোনার বাংলা সার্ভিসের একটি বাস শেরপুর শহরের গৌরীপুর পৌর বাস টার্মিনাল থেকে ঢাকায় যাচ্ছিল। পথিমধ্যে শহরের নবীনগর এলাকার অস্থায়ী বাস টার্মিনাল থেকে যাত্রী তোলে বাসটিতে। এতে নবীনগর বাস টার্মিনালের কয়েকজন শ্রমিক ওই বাসের চালক ও সহকারীদের সঙ্গে খারাপ আচরণ করে এবং একপর্যায়ে হাতাহাতি হয়। সোনার বাংলা সার্ভিসের ওই বাসের মালিক ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুব আলম।
পরে ঘটনাটি ময়মনসিংহের বাস মালিক ও শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ শ্রমিকরা শেরপুর থেকে ঢাকাগামী বাসগুলো শম্ভুগঞ্জ সেতু এলাকায় আটকে দেঢ। এরপর বুধবার দুপুরে ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুব আলমের একটি বাস ঢাকা থেকে শেরপুর নবীনগর বাস টার্মিনাল এলাকায় এলে কয়েকজন শ্রমিক নামধারী উচ্ছৃঙ্খল ব্যক্তি বাসটি আটকে টার্মিনালের ভেতরে নিয়ে যায় এবং ওই বাসের শ্রমিকদের লাঞ্ছিত করে। এমতাবস্থায় যাত্রী ও যানবাহনের নিরাপত্তার স্বার্থে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন বুধবার বিকেল থেকে শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এদিকে আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ থাকায় ঢাকা ও ময়মনসিংহগামী যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। বৃহস্পতিবার দুপুরে গৌরীপুর পৌর বাস টার্মিনালে অনেক যাত্রীকে অপেক্ষা করতে দেখা যায়। শ্রীবরদী উপজেলার ভটপুর গ্রামের সোহেল মাহমুদ বলেন, তিনি গাজীপুরের একটি পোশাক কারখানায় কাজ করেন। মঙ্গলবার ছুটি নিয়ে বাড়ি এসেছিলেন। শুক্রবার কাজে যোগ দিতে হবে। কিন্তু বাস চলাচল বন্ধ থাকায় তিনি বিপাকে পড়েছেন।
গাজীপুরের মাওনা এলাকার স্বপন মিয়া বলেন, তিনি শ্রীপুরে ব্যবসা করেন। তার শ্বশুরবাড়ি শেরপুর সদর উপজেলার চরশেরপুর গ্রামে। সপরিবারে বেড়াতে এসেছিলেন। এখন বাস বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন।
বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি ছানুয়ার হোসেন ছানু জানান, নবীনগর এলাকার শ্রমিক নামধারী উচ্ছৃঙ্খল ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সদর থানায় লিখিতভাবে জানানো হয়েছে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান, কতিপয় উচ্ছৃঙ্খল শ্রমিকের ব্যাপারে বাস মালিক সমিতি থেকে একটি অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। একই সঙ্গে যানবাহন চলাচল শুরুর ব্যাপারে চেষ্টা অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!