1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন

শ্রীবরদীর ঝগড়ারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০

ফরিদ আহম্মেদ রুবেল, শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদীর ঝগড়ারচর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজল হকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি এমন একটি অভিযোগ বিদ্যালয়ের অভিভাবক মজিবর রহমানসহ কয়েকজন বিভিন্ন দপ্তরে পাঠিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, ঝগড়ারচর আদর্শ উচ্চ বিদ্যালয়টি ১৯৪৮ সালে স্থাপিত হয়ে সুনামের সঙ্গে পরিচালিত হয়ে আসছে। ইতিপূর্বে বিদ্যালয়টি ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় দেড় হাজারের মতো থাকলেও ধীরে ধীরে তা কমে এখন প্রায় ৩-৪শ তে এসে পৌছেছে। প্রধান শিক্ষক মাহফুজল হক যোগদান করার পর থেকেই তার বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কারণে এলাকার সচেতন অভিভাবকরা বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী ভর্তি করাচ্ছেন না। ফলে বিদ্যালয়টি দিন দিন ধ্বংসের দিকে যাচ্ছে। উপবৃত্তির টিউশন ফি, এফডিআর থেকে লভ্যাংশের টাকা আত্মসাতের অভিযোগও রয়েছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।
এছাড়াও বিদ্যালয়ের নিজস্ব জমিতে ম্যানেজিং কমিটির রেজুলেশন ছাড়াই অবৈধভাবে দোকান ঘর উত্তোলন করে লীজ দিয়ে অর্থ আত্মসাত, বিদ্যালয়ের ভবনের সাথে চা স্টলসহ বিভিন্ন দোকান অবৈধভাবে ভাড়া প্রদান, বিদ্যালয় চত্বর ও বিদ্যালয়ের নিজস্ব জমিতে থাকা বাগানের কাঠ গাছ অবৈধভাবে কেটে বিক্রি করার অভিযোগ ওঠেছে প্রধান শিক্ষক মাহফুজুল হকের বিরুদ্ধে।
এ ব্যাপারে অভিযোগকারী অভিভাবক কাউনেরচর গ্রামের মজিবর রহমান জানান, প্রধান শিক্ষক মাহফুজল হক যোগদান করার পর থেকেই অনিয়ম-দুর্নীতি করে আসছেন। তার অনিয়ম-দুর্নীতির কারণে বিদ্যালয়টি ধ্বংসের দিকে। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রধান শিক্ষকের বিচার দাবী করছি।
ঝগড়ারচর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি শাহজাহান মিয়া বলেন, আমি লিখিত অভিযোগ পেয়ে প্রধান শিক্ষককে একাধিকবার কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। কিন্তু প্রধান শিক্ষক কোন জবাব দেননি।
এ বিষয়ে ঝগড়ারচর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষ মাহফুজল হক অভিযোগ অস্বীকার করে জানান, আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট। একটি মহল শত্রুতা করে আমার বিরুদ্ধে অভিযোগ করে আসছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!