1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সৃষ্টিকর্তা নালিতাবাড়ীর মানুষের অন্তরে আমার প্রতি দয়া সৃষ্টি করে দিয়েছেন : লেবু নালিতাবাড়ীতে বিনা ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের গবেষণা পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত অর্থের বিনিময়ে দেন ভুয়া স্মার্ট কার্ড, ঘুরে বেড়ান আমেরিকা-ইউরো সিনিয়র না হলে জয়কে থাপড়াতেন মিষ্টি জান্নাত বাহুবলীর রেকর্ড ভাঙার পথে ‘রামায়ণ’ তাপপ্রবাহ বাড়তে পারে আগামী শনিবার পর্যন্ত ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৫২ হাজার কোটি টাকা, বেশি পাচ্ছে পিইডিপি চার প্রার্থীর তিন জনকেই নির্বাচিত করেছেন, একবার আমাকে করেন: ভোটারদের হাজি মোশারফ নথি ফাঁস: বের হলো দুবাইয়ে ধনীদের গোপন সম্পদের পাহাড় মিশা-ডিপজলের কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে নিপুণ

শেরপুরের দুই পৌরসভায় ভোটযুদ্ধে নামছেন আ’লীগ-বিএনপি মনোনীত চার প্রার্থী

  • আপডেট টাইম :: বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

শেরপুর : তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য দেশের ৬৪টি পৌর নির্বাচনের তালিকায় রয়েছে সীমান্তবর্তী জেলা শেরপুরের দ্বিতীয় শ্রেণির দুই পৌরসভা নকলা ও নালিতাবাড়ী। শেরপুর-২ সংসদীয় আসনটির দুই উপজেলার এ দুই পৌরসভায় ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মেয়র পদে দল মনোনীত প্রার্থী হয়েছেন নকলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র হাফিজুর রহমান লিটন। নালিতাবাড়ী পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হয়েছেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আবু বক্কর সিদ্দিক।
অন্যদিকে নকলায় বিএনপি মনোনীত মেয়র পদে প্রার্থী হয়েছেন সাবেক মেয়র মোখলেছুর রহমান তারা’র ভাতিজা সাবেক ছাত্রনেতা যুবনেতা এনামুল হক রিপন। নালিতাবাড়ীতে একই পদে বিএনপি মনোনীত প্রার্থী হয়েছেন সাবেক মেয়র ও শহর বিএনপির আহবায়ক আনোয়ার হোসেন ভিপি।
এছাড়াও নকলা পৌরসভায় মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক মিজানুর রহমান। নালিতাবাড়ীতে এখনও পর্যন্ত স্বতন্ত্র কোন প্রার্থীর নাম শোনা যাচ্ছে না।
নকলা পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি হয়েছিলেন মোট ৯ জন। বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশি হয়েছিলেন দুই জন। এরমধ্যে গত ২৬ ডিসেম্বর আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের বৈঠক শেষে বর্তমান মেয়র হাফিজুর রহমান লিটনকে দল মনোনীত মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। ২৯ ডিসেম্বর বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব এ্যাডভোকেট রুহল কবির রিজভী’র স্বাক্ষরে বিএনপি থেকে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয় এনামুল হক রিপনকে।
অন্যদিকে নালিতাবাড়ী পৌরসভায় ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মেয়র পদে মোট ১০ জন মনোনয়ন প্রত্যাশি হয়েছিলেন। বিএনপি থেকে মনোনয়ন প্রতাশি হয়েছিলেন দুই জন। এরমধ্যে গত ২৬ ডিসেম্বর আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের বৈঠক শেষে বর্তমান মেয়র আবু বক্কর সিদ্দিককে দল মনোনীনত মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। ২৯ ডিসেম্বর বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব এ্যাডভোকেট রুহল কবির রিজভী’র স্বাক্ষরে বিএনপি থেকে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয় সাবেক মেয়র আনোয়ার হোসেন ভিপিকে।
নালিতাবাড়ী পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু বক্কর সিদ্দিকের জনপ্রিয়তার পাশাপাশি রয়েছে বেশ প্রভাব। বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র আনোয়ার হোসেনের সর্বমহলে গ্রহণযোগ্য ও জনপ্রিয় একজন মানুষ। সবমিলিয়ে এখানে নির্বাচনী রাজপথ যেমনই হোক ভোটযুদ্ধ জমবে বেশ। লড়াই হবে শেয়ানে শেয়ানে।
অন্যদিকে নকলা পৌরসভায় বর্তমান মেয়র হাফিজুর রহমান লিটনের প্রভাব ও গ্রহণযোগ্যতা দুটোই রয়েছে। বিএনপি মনোনীত প্রার্থী এনামুল হক রিপনের রয়েছে ক্লিন ইমেজ। এক্ষেত্রে নতুন-পুরনোর লড়াই কেমন হবে তা নিয়ে কৌতুহল রয়েছে ভোটারদের।
উল্লেখ্য, নকলা পৌরসভায় বর্তমানে মোট ভোটার ২৯ হাজার ৯৪৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৬৫২ এবং নারী ভোটার ১৫ হাজার ২৯৩ জন। নালিতাবাড়ী পৌরসভায় মোট ভোটার ২২ হাজার ৮৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৬১৩ ও নারী ভোটার ১১ হাজার ৪৭২ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!