1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু ঝিনাইগাতিতে নিখোঁজের ৬ দিন পর সেপটিক ট্যাংক থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী জিআই স্বীকৃতি পেলো টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত: অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ পবিত্র ভোটের মাধ্যমে নালিতাবাড়ীতে থাকার সুযোগ চাইলেন হাজি মোশারফ গাজায় গণকবর: স্বাধীন তদন্তের নির্দেশ জাতিসংঘের, দাবি আন্তর্জাতিক সংস্থাগুলোর ৪১.৬ ডিগ্রিতে তাপমাত্রা, ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর

নকলায় আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো বেহাল দশা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

শফিউল আলম লাভলু, স্টাফ রিপোর্টার: রক্ষণা-বেক্ষণের অভাবে শেরপুরের নকলার গণপদ্দি গ্রামের আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো এখন বেহাল দশা। ঘরগুলো হয়ে পড়েছে মানুষ বসবাসের অনুপযোগী। জরাজীর্ণ ঘর, বর্ষায় ঘরে পানিসহ নানা সমস্যার মুখে প্রকল্পের ঘর ছেড়ে চলে গেছেন আশ্রিত বেশ কয়েকটি পরিবার
১৯৯৮ সালে নকলা উপজেলার গনপদ্দির গজারিয়াতে এই আশ্রয়ন প্রকল্প নির্মাণ করে সরকার। তখন প্রকল্পের আওতায় ঘর বরাদ্দ পায় ৪০টি ভূমিহীন পরিবার। দীর্ঘদিনেও সংস্কার না হওয়ায় বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে ঘরগুলো। জরাজীর্ণ হয়ে পড়েছে ঘরের চাল থেকে বেড়া। ফলে আশ্রিতদের অনেকেই চলে গেছেন অন্যত্র।
আশ্রিতদের অভিযোগ, গত বিশ বছরে তাদের কোনো খবর নেয়নি সরকার। প্রকল্পের পানি ও স্যানিটেশনের অবস্থাও নাজুক। সামান্য বর্ষায় ঘরে জমে পানি। কেউ মারা গেলেও লাশ নেওয়ার মত নেই কোন রাস্তা। দুপায়ের রাস্তা দিয়ে সব সময় চলাচল করতে হয় এইসব লোকদের।
আশ্রয়ন প্রকল্পের ঘরগুলোর জরুরী সংস্কার প্রয়োজন হয়ে পড়েছে। তাই দ্রুত ঘরগুলো সংস্কার করে বসবাসের উপযোগী করার দাবি আশ্রিতদের।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান বলে, এই ঘরগুলো সংস্কারের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে কয়েকবার বলা হয়েছে এবং লিখিত আকারেও জানানো হয়েছে। প্রয়োজনীয় বরাদ্দ পেলে আমরা দ্রুত সংস্কার করব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!