1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

বিধবা হওয়ার দশ বছরেও ভাগ্যে জুটেনি ভাতা কার্ড, পাননি কোন সরকারী সুবিধা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

হাকিম আজিজ, স্টাফ রিপোর্টার: তেপ্পান্ন বছর বয়সী বিধবা আশুরা বেগম। যার স্বামী আলী আজগর মারা গেছেন প্রায় দশ বছর হলো। একমাত্র কন্যাকে বিয়ে দেওয়ার পর বসতবাড়ি না থাকায় অন্যের বাড়িতে আশ্রিত আশুরার দিন কাটে ভিক্ষাবৃত্তি করে। তারপরও ভাগ্যে জুটেনি বিধবা ভাতার কার্ড। আজ পর্যন্ত পাননি কোনপ্রকার সরকারী সুযোগ-সুবিধা। ভাগ্যহত এ বিধবার মায়ের বাড়ি শেরপুরের নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া ইউনিয়নের পূর্ব কাপাশিয়া গ্রামে।
এলাকাবাসী জানান, হতদরিদ্র আলী আজগরের মৃত্যুর পর কেটে গেছে প্রায় দশ বছর। স্ত্রী আশুরা বেগম একমাত্র কন্যাকে বিয়ে দিয়ে এখন একাকী। মেয়ের সংসারে নুন আনতে পান্তা ফুরায় বলে সেখানে তার ঠাঁই হয়নি। ঠাঁই হয়েছে বোনের বাড়িতে। কিন্তু পেটের দায়িত্ব কেউ নেয়নি। তাই বাধ্য হয়ে ভিক্ষাবৃত্তি করে চলছে বিধবা আশুরার জীবন। বিভিন্ন সময় সরকারী নানা সুযোগ-সুবিধা অনেকেই পেলেও ভাগ্যে জুটেনি আশুরার। এমনকি অনেকবার চেয়ে আজও পাননি একটি বিধবা ভাতার কার্ড। জনপ্রতিনিধিদের কাছে গেলে নানা অজুহাতে তাকে ফিরিয়ে দেওয়া হয় খালি হাতে। এমতাবস্থায় অসহায় ভাগ্যের কাছেই নিজেকে সপে দিয়েছেন তিনি।
স্থানীয়রা জানান, বিধবা ভাতার কার্ড ছাড়াও সরকারীভাবে হতদরিদ্রদের জন্য ভিজিডি, ভিজিএফসহ নানা সুযোগ-সুবিধা দেওয়া হয়ে থাকে। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীনদের মাঝে জমিসহ ঘরও বরাদ্দ দেওয়া হচ্ছে। অথচ বিধবা আশুরা সরকার প্রদত্ত কোন সুবিধার আওতায়ই আসছে না। এমতাবস্থায় আশুরার জন্য বিধবাভাতা কার্ড এবং জমিসহ ঘর বরাদ্দের দাবী জানিয়েছেন এলাকাবাসী।
বিধবা আশুরা জানান, একটি বিধবা ভাতার কার্ডের জন্য মেম্বারের কাছে গিয়েও কোন ফল হয়নি। সরকারের কোন সাহায্য-সহযোগিতা আজও পাইনি। প্রধানমন্ত্রী যদি আমার দিকে একটু দেখতেন তবে শেষ বয়সে হলেও একটু শান্তিতে থাকতে পারতাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!