1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু ঝিনাইগাতিতে নিখোঁজের ৬ দিন পর সেপটিক ট্যাংক থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী জিআই স্বীকৃতি পেলো টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত: অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ পবিত্র ভোটের মাধ্যমে নালিতাবাড়ীতে থাকার সুযোগ চাইলেন হাজি মোশারফ গাজায় গণকবর: স্বাধীন তদন্তের নির্দেশ জাতিসংঘের, দাবি আন্তর্জাতিক সংস্থাগুলোর ৪১.৬ ডিগ্রিতে তাপমাত্রা, ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর

আমের পর যা খেলে বিপদ হতে পারে

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

স্বাস্থ্য ডেস্ক : এই মৌসুমে আম ছাড়া কেউ ভাবতেই পারেন না। আমে প্রচুর ভিটামিন সি, বি, ক্যালসিয়াম, আয়রন ও খনিজ লবণসহ বিভিন্ন পুষ্টি উপাদান আছে।

তবে আম খাওয়ারও আছে কিছু নিয়ম-কানুন। আম খাওয়ার ঠিক পরপরই কিছু খাবার এড়িয়ে চলা শরীরের পক্ষে ভাল বলে জানাচ্ছে চিকিৎসকরা।

আম খেয়ে সঙ্গে সঙ্গে পানি খেলে পেটে ব্যথা হতে পারে কারণ এর ফলে অ্যাসিডিটি হতে পারে। গ্যাস জমতে পারে। আম খাওয়ার অন্তত ৩০ থেকে ৬০ মিনিট পর পানি খাওয়া উচিত বলে জানাচ্ছে চিকিৎসকেরা।

আমের পর করলার তরকারি খেলে বমি বমি ভাব বা বমি হতে পারে। শ্বাসকষ্টের সমস্যা পর্যন্ত হতে পারে।

মিষ্টি দই খেতে সমস্ত বাঙালিই ভালোবাসে। তবে আমের সঙ্গে দই খেলে বিপদ বাড়তে পারে, এমনটাই বলছে চিকিৎসকরা। আমের সঙ্গে বা ঠিক পর পর দই খেলে শরীরে শর্করার পরিমাণ বেড়ে যায়। এতে শরীরের ভারসাম্য নষ্ট হয়। অন্যদিকে ত্বকেও সমস্যা দেখা দিতে পারে।

আম খাওয়ার পর যে কোনও রকমের ঠান্ডা সোডা পান করবেন না, ডায়াবেটিস থাকলে একেবারেই নয়। কারণ দুটোই চিনিতে ভরপুর।

আম খেয়েই যেকোনও রকমের মশলাযুক্ত খাবার না খাওয়ার উপদেশ দিয়েছে চিকিৎসকরা, হজমে সমস্যা তো হবেই তবে ত্বকের জন্যও ক্ষতিকর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!