1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময় বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা

সভাপতির দুর্নীতি-স্বেচ্ছাচারিতায় নয়াবিল উচ্চ বিদ্যালয়ের কমিটি বিলুপ্ত

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

নালিতাবাড়ী (শেরপুর) : অবশেষে বিলুপ্ত করা হলো শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি। সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম বেলায়তে হোসেন খসরুর আর্থিক ও অন্যান্য অনিয়ম এবং চরম স্বেচ্ছাচারিতার অভিযোগে মঙ্গলবার (২৯ জুন) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ময়মনসিংহ এর বিদ্যালয় পরিদর্শক ড. দিদারুল ইসলাম এ কমিটি ভেঙে এডহক কমিটি করার নির্দেশনা প্রদান করেন।
জানা গেছে, নয়াবিল উচ্চ বিদ্যালয়ের সদ্য বিলুপ্ত ম্যানেজিং কমিটির সভাপতি বেলায়েত হোসেন খসরু বিদ্যালয়ের সভাপতির দায়িত্বভার গ্রহণের পর থেকেই স্বেচ্ছাচারিতা শুরু করেন। এরমধ্যে মনগড়া কাজ ও নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়মের প্রতিবাদ করায় বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে সর্বাধিক ভোটে নির্বাচিত অভিভাবক সদস্য শওকত হোসেনকে বহিস্কার করা, ম্যানেজিং কমিটির সভা বিদ্যালয়ে সম্পন্ন না করে শুধুমাত্র নিজের পছন্দমতো দু-তিন জনকে ডেকে বাড়িতে বসে মনগড়া সিদ্ধান্ত নিয়ে রেজুলেশন তৈরি, সভার কার্যবিবরণী খাতাসহ প্রয়োজনীয় সকল খাতা তথা ডকুমেন্ট বিদ্যালয়ে সংরক্ষণ না করে নিজের কাছে বাড়িতে রেখে দেওয়া, পুত্রবধু জুলেখা বেগমকে অবৈধভাবে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ, সহকারী প্রধান শিক্ষক, ল্যাব সহকারী ও আয়া নিয়োগ প্রক্রিয়ায় ঘুষ বাণিজ্য (যা বর্তমানে স্থগিত), মনগড়া কাজ না করায় প্রধান শিক্ষক আব্দুল লতিফকে বিধিবহির্ভূত সাময়িক বরখাস্ত ও আমিরুল ইসলামকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়োগ এবং পরবর্তী সময়ে আদালতের নির্দেশে স্থগিত করা নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না করায় পুণরায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমিরুল ইসলামকে বিধিবহির্ভূত বরখাস্ত ও সিনিয়রিটি রক্ষা না করে পুত্রবধু জুলেখাকে ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব অর্পণ উল্লেখযোগ্য।
বেলায়েত হোসেন খসরুর এসব অনিয়ম ও দুর্নীতি নিয়ে চারটি মামলা চলমান। তার নানা অনিয়মের তদন্ত শেষে কিছুদিন আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন শিক্ষা বোর্ড বরাবর প্রতিবেদন দাখিল করেন। একপর্যায়ে কেন এ কমিটি ভেঙে দেওয়া হবে না মর্মে শিক্ষা বোর্ড পরপর দুইবার কারণ দর্শানোর নোটিশ প্রদান করলে দুইবারই নোটিশের অসন্তোষজনক জবাব দেন বেলায়েত হোসেন খসরু।


এর আগে গেল বছরের ৪ অক্টোবর সভাপতির বৈধতা ও কমিটি বাতিল চেয়ে অভিভাবক সদস্য শওকত হোসেন আদালতের শরণাপন্ন হলে ১৩ অক্টোবর বেলায়েত হোসেন খসরুকে তখনও কারণ দর্শানোর নোটিশ করেন আদালত।
নানা অভিযোগের বিষয়ে জানতে চাইলে বেলায়েত হোসেন খসরু নিজের প্রতি অভিযোগ অস্বীকার করে উল্টো সাময়িক বরখাস্তকৃত প্রধান শিক্ষক আব্দুল লতিফ এবং দায়িত্ব থেকে সড়িয়ে দেওয়া ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমিরুল ইসলামের প্রতি নানা অভিযোগের আঙ্গুল তোলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!