1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

আটকেই গেলো ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

বাংলার কাগজ ডেস্ক : ৫৪ হাজার শিক্ষককে কবে নিয়োগের সুপারিশ করবে শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ- এ নিয়ে নিয়োগপ্রত্যাশীদের মধ্যে চলছে আলোচনা। তবে এনটিআরসিএ বলছে, আড়াই হাজার নিবন্ধনধারীকে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে হাইকোর্টের দেওয়া আদেশ বাতিলে আপিল বিভাগের রায়ের সার্টিফাইড কপি হাতে পেলেই ফল প্রকাশ করা হবে। কিন্তু সুপ্রিম কোর্টের আপিল বিভাগে হেরেও রিটকারী আড়াই হাজার চাকরিপ্রার্থী বলেছেন, আপিল ডিভিশনের রায় তারা এখন রিভিউ করবেন। ফলে রিভিউ এর চূড়ান্ত রায় না আসা পর্যন্ত ৫৪ হাজারের চূড়ান্ত ফল আটকে গেলো।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর সচিব ড. এ টি এম মাহবুব-উল করিম বলেন, আদালত আমাদের পক্ষে রায় দিয়েছে। এ রায় যুগান্তকারী। তিনি আরও বলেন, সরকার ঘোষিত কঠোর লকডাউনের বিধিনিষেধ শিথিল করা হলে আশা করছি ৩/৪ দিনের মধ্যে রায়ের সার্টিফায়েড কপি হাতে পাব। কপি হাতে পাওয়ার পরই ২৪ ঘণ্টার মধ্যেই ৫৪ হাজার নিয়োগের ফল প্রকাশ করা হবে।

ড. এ টি এম মাহবুব-উল করিম বলেন, ফল প্রকাশের জন্য আনুষাঙ্গিক সব ধরনের কাজ সম্পন্ন করা হয়েছে।

শিক্ষক নিয়োগ প্রত্যাশীদের আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, রায়ের কপি হাতে পাওয়ার পর বিচার-বিশ্লেষণ করে পরবর্তী পদক্ষেপ (রিভিউ) নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এনটিআরসিএ থেকে জানা যায়, গত ২৯ জুন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে ৫৪ হাজার নিয়োগের ফল প্রকাশ নিয়ে পরামর্শ করেন এনটিআরসিএর কর্তৃপক্ষ। নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএর একজন কর্মকর্তা বলেন, উপমন্ত্রী রায়ের সার্টিফায়েড কপি হাত পাওয়ার আইনজীবীদের রায় বিচার-বিশ্লেষণ করে ফল প্রকাশ করার বিষয়ে জোর দিয়েছেন।

তৃতীয় গণনিয়োগ বিজ্ঞপ্তিতে নিয়োগ প্রত্যাশী মো. শান্ত আহমেদ বলেন, অনেক দিন ধরে আমরা এই নিয়োগের ফলের আশায় আছি।  দীর্ঘ ২ বছর পর এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। করোনার এই মহামারিতে অন্যান্যা নিয়োগ পরীক্ষাও বন্ধ তাই আমরা চাই দ্রুত এনটিআরসি ফল ঘোষণা করুক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!