1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খান পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব সমর্থকদের কর্মী হয়ে বিজয় নিশ্চিত করতে হাজি মোশারফের আহবান ইতিহাদে ম্যানসিটির দুর্গ ভেঙে সেমিতে রিয়াল মাদ্রিদ ইউক্রেনের চেরনিহিভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ ইরান-ইসরায়েল সংঘাত: প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর তৌহিদ আফ্রিদির সঙ্গে প্রেমের গুঞ্জন, যা বললেন দীঘি এবার ইসরায়েলে লেবানন থেকে ক্ষেপণাস্ত্র হামলা রহমানিয়া হাফেজিয়া মাদরাসার ৫০ বছর পূর্তি, ‘আল মোবারক’ গ্রন্থের মোড়ক উন্মোচন গুলির ঘটনায় সালমান খানের বাড়িতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ভেদাভেদ না করে ঐক্যবদ্ধ সমর্থন চাইলেন হাজি মোশারফ

শেরপুরে একটি কালভার্টের অভাবে ১৫ গ্রামের মানুষের দুর্ভোগ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

মোহাম্মদ দুদু মল্লিক, স্টাফ রিপোর্টার : শেরপুর সদর উপজেলার কুমরি বটতলা ও কুমরি কাটাজান থেকে বাজিতখিলা-গাজিরখামার রাস্তায় কাঁকরিভাঙ্গা বিলের মাঝে বিধ্বস্ত কালভার্টটি পুননির্মাণ না করায় ১৫ গ্রামের মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা গেছে, বাজিতখিলা ইউনিয়নের জামতলী থেকে গাজিরখামার ও বাজিতখিলা হয়ে শেরপুর সদরে যাতায়াতের ফিডার রোডের সাথে সংযুক্ত এলজিইডি’র এ রাস্তা। এ পথে কালিবাড়ি বাজার, বাজিতখিলা বাজার, কালিতলা বাজার ও গাজিরখামার বাজারে যাতায়াত করেন ১৫ গ্রামের কয়েক হাজার মানুষ।

ভুক্তভোগীরা জানান, বাজিতখিলা, কুমরি কাটাজান, কুমরি বটতলা, খামার, বালিয়া, প্রতাবিয়া, কালিতলা, খরখরিয়া, কামারপাড়া, হোসেনখিলা, সুলতানপুর, তেঘুরিয়া, চৈতাজানি, ঘোনাপাড়া, কালিবাড়ি ও কান্দাপাড়াসহ ১৫টি গ্রামের মানুষ এক এলাকা থেকে অন্য এলাকায় যাতায়াতের জন্য এ রাস্তার উপর নির্ভরশীল। তাই এসব গ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে ১৯৮৬ সালে ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে কাঁকরিভাঙ্গা বিলের মাঝে একটি কালভার্ট নির্মাণ করা হয়।

স্থানীয়রা জানায়, প্রায় ৬ মাস আগে কালভার্টটি বিধ্বস্ত হয়ে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফলে দুর্ভোগে পড়েন এ পথে যাতায়াতকারী হাজারো মানুষ। এমতাবস্থায় কালভার্টটি সংস্কার বা পুননির্মাণ করার উদ্যোগ আজও নেওয়া হয়নি। বর্তমানে এ পথে সকলপ্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে কৃষিপণ্য ও গবাদিপশু আনা- নেওয়ায় চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে স্থানীয় কৃষকদের। কালভার্টটি সংস্কারের অভাবে ৪-৫ কিলোমিটার পথ ঘুরে গন্তব্যে পৌছতে হচ্ছে পথচারীদের। এতে দুর্ভোগের পাশাপাশি অতিরিক্ত অর্থ ও সময় অপচয় হচ্ছে।

এমতাবস্থায় বাজিতখিলা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হালিম ওই স্থানে একটি ব্রীজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরের জরুরী পদক্ষেপ প্রত্যাশা করেছেন।

এ বিষয়ে শেরপুর সদর উপজেলা প্রকৌশলী সালমান রহমান রাসেল বলেন, সরেজমিনে দেখে জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!