1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০২:১০ পূর্বাহ্ন

‘বিমানের টিকিট বিক্রির নামে ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে টিকেটি ডটকম’

  • আপডেট টাইম :: সোমবার, ১১ অক্টোবর, ২০২১

ঢাকা: বিমানের টিকিট বিক্রির নামে প্রতারণা করে ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে অনলাইন এজেন্সি টোয়েন্টিফর টিকেটি ডটকম (www.24tkt.com)। সোমবার (১১ অক্টোবর) সকালে মালিবাগের সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে সিআইডির অতিরিক্ত ডিআইজি কামরুল আহসান এ তথ্য জানান।

কামরুল আহসান বলেন, অনলাইনে সেবা দেওয়ার নাম করে গ্রাহকের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়া ও প্রতারণার অভিযোগে ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। অনলাইন এজেন্সি টোয়েন্টিফর টিকেটি ডটকমের পরিচালক মিজানুরসহ গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

সিআইডি কর্মকর্তা বলেন, থলে ডটকমের হেড অফ অপারেশন মোহাম্মদ নজরুল ইসলাম, অ্যাকাউন্ট কর্মকর্তা সোহেল হোসেন, ডিজিটাল কমিউনিকেশন কর্মকর্তা মো. তারেক মাহমুদ অনিক, সেলস এক্সিকিউটিভ কর্মকর্তা সাজ্জাদ হোসেন, কল সেন্টার কর্মকর্তা মুন্না পারভেজ এবং সুপারভাইজার মো. মাসুমকে গ্রেপ্তার করা হয়। রোববার (১০ অক্টোবর) রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়।

কামরুল আহসান বলেন, টিকেটি ডটকমের পরিচালক মিজানুরকে একই অপরাধে গ্রেপ্তার করা হয়। মিজানুর বিমানের টিকিট বিক্রির নামে গ্রাহকের কাছ থেকে বিভিন্ন সময় ৫০ কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে। গ্রেপ্তারকৃতরা কম মূল্যে ইলেকট্রনিক্স পণ্য সামগ্রী বিক্রির নামে প্রতারণা করে আসছিল। এছাড়া ই-কমার্সের নামে সন্দেহজনক লেনদেন করছে এমন বেশকিছু প্রতিষ্ঠানের তালিকা সিআইডির কাছে আছে। যার মধ্যে ৩০ থেকে ৩২টি প্রতিষ্ঠানকে মনিটরিং করা হচ্ছে। গ্রেপ্তাকৃতদের মধ্যে মধ্যে ৬ জন ই-কমার্স প্রতিষ্ঠানের ডটকম উইকুমডটকম কম এর মাধ্যমে অনলাইনে গ্রাহককে পণ্য দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে।

সিআইডি কর্মকর্তা বলেন, এখন পর্যন্ত রিংআইডির অ্যাকাউন্টের ২০০ কোটি টাকা ফ্রিজ করা হয়েছে। প্রতি মাসে প্রতিষ্ঠানটি গ্রাহকের কাছ থেকে ১০০ কোটি টাকা লেনদেন হতো। শুধু গত সেপ্টেম্বর মাসে গ্রাহকের ২০০ কোটি টাকা রিং আইডি অ্যাকাউন্টে যায়। গ্রেপ্তারকৃতদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!