1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময় বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা

একটি উইকেট নিয়েই মুরলিধরনের বিশ্বরেকর্ড ভেঙে দিলেন অ্যান্ডারসন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২

স্পোর্টস ডেস্ক : শিরোনাম দেখে অনেকেই টাসকি খেয়ে যাবেন! কিভাবে সম্ভব মুত্তিয়া মুরালিধরনের রেকর্ড ভেঙে দেয়া? কবে এতগুলো উইকেট পেলেন জেমস অ্যান্ডারসন? কবে তিনি ভেঙে দিলেন মুরালির ৮০০ উইকেটের রেকর্ড?

আসলে তেমন কোনো কিছুই নয়। সিডনি টেস্টে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে একটিমাত্র উইকেট নিয়ে এমন একটি রেকর্ড ভেঙেছেন জেমস অ্যান্ডারসন যেটার মালিক ছিলেন মুত্তিয়া মুরালিধরন। তবে এই রেকর্ড ৮০০ উইকেটের রেকর্ড নয়।

সিডনি টেস্টের প্রথম দিনে আজ মাত্র ১টি উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন। তাতেই তিনি টেস্ট ক্রিকেটের ইতিহাসে এমন এক নজির গড়েন, যা আর কোনও ক্রিকেটারের নেই।

আসলে নতুন বছরে সিডনিতে এটাই ছিল ইংল্যান্ডের প্রথম টেস্ট ম্যাচ। সে টেস্টে উইকেট নেওয়া মাত্রই জেমস অ্যান্ডারসন টানা ২০ বছরে অন্তত ১টি করে টেস্ট উইকেট নেওয়ার বিশ্বরেকর্ড গড়েন। ২০০৩ সালে টেস্ট অভিষেকের পর থেকে ২০২২ সাল পর্যন্ত প্রতিবছর দেশের হয়ে লাল বলের ক্রিকেটে উইকেট নিয়েছেন জিমি।

আগে এই রেকর্ড ছিল শ্রীলঙ্কার মুরলিধরনের। তিনি ১৯৯২ থেকে ২০১০ পর্যন্ত টানা ১৯ বছরে অন্তত ১টি করে টেস্ট উইকেট নিয়েছেন।

অ্যান্ডারসনের আন্তর্জাতিক ক্যারিয়ারের কথা বিচার করলে এই নিয়ে টানা ২১ বছর তিনি ইংল্যান্ডের হয়ে অন্তত ১টি করে উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন। কারণ, ২০০২ সালে ওয়ানডে অভিষেকেও উইকেট তুলেছিলেন জেমস অ্যান্ডারসন।

একই সঙ্গে এ নিয়ে টেস্টে ১৬৯ ম্যাচ খেলে ৬৪০তম উইকেট নিয়েছেন তিনি। মুরালির ৮০০ উইকেটের মাইলফলক ছুঁতে এখনও অ্যান্ডারসনকে এখনও ১৬০টি উইকেট নিতে হবে।

সিডনি টেস্টের প্রথম দিনে অ্যান্ডারসন অসি ওপেনার মার্কাস হ্যারিসের উইকেট তুলে নেন। অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে ৩ উইকেটের বিনিময়ে ১২৬ রান তোলে অস্ট্রেলিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!