1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু ঝিনাইগাতিতে নিখোঁজের ৬ দিন পর সেপটিক ট্যাংক থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী জিআই স্বীকৃতি পেলো টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত: অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ পবিত্র ভোটের মাধ্যমে নালিতাবাড়ীতে থাকার সুযোগ চাইলেন হাজি মোশারফ গাজায় গণকবর: স্বাধীন তদন্তের নির্দেশ জাতিসংঘের, দাবি আন্তর্জাতিক সংস্থাগুলোর ৪১.৬ ডিগ্রিতে তাপমাত্রা, ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর

পাকিস্তানের বর্ষসেরা ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান

  • আপডেট টাইম :: শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২

স্পোর্টস ডেস্ক : স্বপ্নের মতো বছর কাটিয়ে নিজ দেশের ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ পুরস্কার জিতলেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ২০২১ সালের মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি।

গত বছর টেস্ট ক্রিকেটে ৪৫৫ রান, ওয়ানডেতে ১৩৪ রান ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ১৩২৬ রান করেছেন রিজওয়ান। পাশাপাশি তিন ফরম্যাট মিলে উইকেটের পেছনে ৫৪টি ডিসমিসাল নিয়েছেন তিনি। যার ফলে বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার ও বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন রিজওয়ান।

এই পুরস্কারে বাবর আজম, হাসান আলি ও শাহিন আফ্রিদিরা ছিলেন কঠিন প্রতিদ্বন্দ্বী। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক বছরে ১০০০+ রান করে বাকিদের হারিয়ে দিয়েছেন রিজওয়ান। এ পুরস্কার জিতে অবশ্য দলকেই কৃতিত্ব দিয়েছেন তিনি।

পাশাপাশি হাসান-বাবরও পেয়েছেন বর্ষসেরার পুরস্কার। টেস্ট ফরম্যাটে আট ম্যাচে ৪১ উইকেট নিয়ে বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন হাসান আলি। অন্যদিকে ওয়ানডেতে বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন বাবর। তিনি ২০২১ সালে ছয় ম্যাচে দুইটি করে সেঞ্চুরি-হাফসেঞ্চুরিতে করেছেন ৪০৫ রান।

পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফের নেতৃত্বে একটি স্বতন্ত্র কমিটির মাধ্যমে নির্বাচন করা হয়েছে পিসিবির বর্ষসেরা সকল পুরস্কার।

পিসিবির ২০২১ সালের পুরস্কার জয়ীরা
বর্ষসেরা ভ্যালুয়েবল ক্রিকেটার: মোহাম্মদ রিজওয়ান
বর্ষসেরা টেস্ট ক্রিকেটার: হাসান আলি
বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার: বাবর আজম
বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার: মোহাম্মদ রিজওয়ান
বর্ষসেরা নারী ক্রিকেটার: নিদা দার
বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার: মোহাম্মদ ওয়াসিম জুনিয়র
বর্ষসেরা ঘরোয়া ক্রিকেটার: সাহিবজাদা ফারহান
বর্ষসেরা আম্পায়ার: আসিফ ইয়াকুব
বর্ষসেরা ইম্প্যাক্টফুল পারফরম্যান্স: শাহিন শাহ আফ্রিদি ৩/৩১ বনাম ভারত
স্পিরিট অব ক্রিকেট: টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের খেলোয়াড়দের নামিবিয়ার ড্রেসিংরুমে যাওয়া

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!