1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

দুর্দান্ত হ্যাটট্রিকে লেওয়ানডস্কির ৩০০

  • আপডেট টাইম :: রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

স্পোর্টস ডেস্ক : অল্পের জন্য জিততে পারেননি ব্যালন ডি অর। তবে রয়েছেন ফিফা দ্য বেস্টের তিনজনের সংক্ষিপ্ত তালিকায়। গত কয়েক মৌসুম ধরে যে উড়ন্ত ফর্মে রয়েছেন রবার্ট লেওয়ানডস্কি, তা অব্যাহত রেখেছেন নতুন বছরেও। যার সুবাদে পৌঁছে গেছেন দারুণ এক মাইলফলকে।

শনিবার রাতে বুন্দেসলিগার ম্যাচে কোলনের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। যেখানে একাই তিন গোল তথা হ্যাটট্রিক করেছেন লেওয়ানডস্কি। এই হ্যাটট্রিকের সুবাদে বুন্দেসলিগায় দ্বিতীয় ফুটবলার হিসেবে ৩০০ গোল হয়ে গেছে পোলিশ তারকার।

ম্যাচের নবম মিনিটে লেওয়ানডস্কিই খুলেছিলেন গোলের খাতা। এরপর ২৫ মিনিটে দ্বিতীয় গোলটি করেন কোরেন্তিন তোলিসো। দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে নিজের দ্বিতীয় এবং ৭৪ মিনিটে হ্যাটট্রিক করার মাধ্যমে দলের হালি গোলও পূরণ করেন সময়ের অন্যতম সেরা এই স্ট্রাইকার।

বুন্দেসলিগার ইতিহাসে লেওয়ানডস্কির আগে একমাত্র ফুটবলার হিসেবে ৩০০’র বেশি গোল করেছেন জার্মান কিংবদন্তি জার্ড মুলার। তিনি ক্যারিয়ার শেষ করেছেন ৩৬৫ গোল নিয়ে। আর দুই মৌসুম জার্মানির লিগে খেললেই হয়তো রেকর্ডটি নিজের করে নেবেন লেওয়ানডস্কি।

গত মৌসুমে রেকর্ড ৪১ গোল করার পর চলতি মৌসুমেও একই পথে হাঁটছেন পোল্যান্ডের এই তারকা। এখন পর্যন্ত লিগে ১৯ ম্যাচে করেছেন ২৩ গোল। নিজের রেকর্ড ভাঙতে বাকি ১৫ ম্যাচ থেকে করতে হবে ১৯ গোল। যা বর্তমান ফর্মে খুব একটা কঠিন মনে হচ্ছে না।

লেওয়ানডস্কির হ্যাটট্রিকের ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত হয়েছে বায়ার্নের। লিগের ১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। কোলন ২৮ পয়েন্ট নিয়ে আছে আট নম্বরে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!