1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন

ঈশ্বরগঞ্জে মহাসড়ক থেকে সরানো যাচ্ছে না কাঁচামাল ব্যবসায়ীদের

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২

তাহমিনা জান্নাত, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দফায় দফায় অভিযান পরিচালনা করেও মহাসড়ক থেকে সরানো যাচ্ছে না কাঁচামাল ব্যবসায়ীদের।

সরেজমিনে দেখা যায়, সোমবার ঈশ্বরগঞ্জ পৌর বাজারে ময়মনসিংহ-কিশোরগঞ্জ-মহাসড়কের পাশে সারি সারি তরিতরকারি দোকান নিয়ে বসেছে ব্যবসায়ীরা। মহাসড়কের উপরে দাড়িয়ে বাজার করছেন ক্রেতারা। ফলে মহাসড়কে সৃষ্টি হচ্ছে যানজট, বেড়ে গেছে সড়ক দুর্ঘটনা। এ যানজটের মধ্যেই আবার অটোরিক্সা, রিক্সা এবং সিএনজি চালিত থ্রি হুইলার থেকে যাত্রী উঠানামা করছে। মহাসড়কের উপর বাজার বসার বিষয়টি নিয়ে কয়েকটি দৈনিকে সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসন এবং ঈশ্বরগঞ্জ থানা পুলিশ তরকারি বাজারটি মহাসড়ক থেকে সরিয়ে নেয়ার জন্য অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে ব্যসায়ীদের সাথে চলে চোর পুলিশ খেলা। প্রশাসনে অভিযানের খবর পাওয়ার সাথে সাথে সটকে পড়ে তরকারি ব্যবসায়ীরা। পুলিশ চলে যাওয়ার সাথে সাথে পুনরায় শুরু হয় করে ব্যবসা।

তরকারি ব্যবসায়ী আলমের সাথে কথা বলে জানা যায়, তরকারি বাজারটি ঈশ্বরগঞ্জ পুরনো বাজারে ছিল। পরে সেটি পুরোনো গো-হাটার দিকে সরে আসে। কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফার লোভে মহাসড়ক দখল করে চৌকি ও ত্রিপল দিয়ে স্থায়ীভাবে তরকারি দোকান নিয়ে বসে। আস্তে আস্তে তরকারি বাজারটি রাস্তার উপরে চলে আসে। সবাইকে একত্রে উচ্ছেদ করলে বাজারটি সরানো যাবে। কিছু উচ্ছেদ করবে, কিছু রেখে দিবে তাহলে হবে না।

তরকারি ক্রেতা শহীদ মিয়া জানান, মহাসড়কে দাড়িয়ে বাজার করলে দুর্ঘটনা হতে। পারে তবুও আমরা না বুঝে বাজার করি। মহাসড়কের উপর এ বাজারটি প্রতি শুক্র ও সোমবার জমায়েত হয়। মাননীয় হাইকোর্ট বিভাগ মহাসড়ক থেকে ১০ মিটারের মধ্যে কোন বাজার জমায়েত কিংবা স্থাপনা নির্মাণ না করার জন্য নিষেধাজ্ঞা জারী করেছে।

মহাসড়কে বাজার বসানোর বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিন জানান, তরকারি বাজার সরানোর জন্য অভিযান পরিচালনা করা হয়েছে তবে বাজারটি খুব শ্রীঘ্রই বাজারস্ত পুকুর পাড়ে স্থানান্তর করা হবে। তার আগে সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে ব্যবস্থা নেয়া হবে।

শুধুমাত্র প্রশাসনের অভিযানের কারণে নয় ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তার স্বার্থে মহাসড়ক থেকে দ্রুত বাজারটি অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করছেন সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!