1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০২:০৫ পূর্বাহ্ন

ছিটকে গেলেন বাভুমা, ছয় বছর পর দ. আফ্রিকা দলে রুশো

  • আপডেট টাইম :: বুধবার, ২৯ জুন, ২০২২

স্পোর্টস ডেস্ক : তিন ফরম্যাটের সিরিজ খেলতে ইংল্যান্ড সফর করবে দক্ষিণ আফ্রিকা। তারপর আয়ারল্যান্ডে রয়েছে দুটি টি-টোয়েন্টি। কিন্তু নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমাকে পাচ্ছে না প্রোটিয়ারা। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে কনুইয়ের চোট পেয়েছেন তিনি এবং ছিটকে গেছেন যুক্তরাজ্য সফর থেকে।

বাভুমার সেরে উঠতে লাগবে প্রায় দুই মাস। তার অনুপস্থিতিতে কেশব মহারাজ ওয়ানডে এবং ডেভিড মিলার টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন।

এই সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন রাইলি রুশো। ৩২ বছর বয়সী ব্যাটসম্যান তার ৫১ আন্তর্জাতিক ম্যাচের শেষটি খেলেছেন প্রায় ছয় বছর আগে। ২০১৬ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম ওয়ানডেতে শেষবার জাতীয় দলের জার্সিতে দেখা গিয়েছিল তাকে। হ্যাম্পশায়ারের সঙ্গে কোলপাক চুক্তি করায় পরে আর দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলতে দেখা যায়নি রুশোকে।

২১ বছর বয়সী পেস বোলার জেরাল্ড কোয়েটজি প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন। রুশোর সঙ্গে তিনিও শুধু টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন। ওয়ার্কলোড ম্যানেজেমেন্টের অংশ হিসেবে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে ফাস্ট বোলার কাগিসো রাবাদাকে।

আগামী ১৯ জুলাই থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে দক্ষিণ আফ্রিকার যুক্তরাজ্য সফর। ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট খেলবে তারা। ব্রিস্টলে আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি। ইংল্যান্ডের বিপক্ষে শুরুতে সাদা বলের সিরিজ হবে। টেস্ট খেলবে তারা আয়ারল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর।

টেস্ট দল: ডিন এলগার (অধিনায়ক), সারেল আরউই, কিগান পিটারসেন, রায়ান রিকেলটন, এইডেন মার্করাম, রাসি ফন ডার ডুসেন, খায়া জোন্ডো, কাইল ভেরিন্নে (উইকেটকিপার), ডুয়ান্নে অলিভিয়ের, কাগিসো রাবাদা, মার্কো জানসেন, সিমন হার্মার, লুথো সিপামলা, কেশব মহারাজ, গ্লেন্টন স্টুরমান, লুঙ্গি এনগিডি, আনরিখ নর্কিয়া।

ওয়ানডে দল: কেশব মহারাজ (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), রিজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, জান্নেমান মালান, এইডেন মার্করাম, ডেভিড মিলার, রাসি ফন ডার ডুসেন, খায়া জোন্ডো, কাইল ভেরিন্নে, অ্যান্ডাইল ফেলুকোয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, মার্কো জানসেন, লুঙ্গি এনগিডি, আনরিখ নর্কিয়া, তাবরাইজ শামসি, লিজাড উইলিয়ামস।

টি-টোয়েন্টি দল: ডেভিড মিলার (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), রিজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, রাইলি রুশো, ট্রিস্টান স্টাবস, রাসি ফন ডার ডুসেন, ওয়েন পার্নেল, অ্যান্ডাইল ফেলুকোয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, আনরিখ নর্কিয়া, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, জেরাল্ড কোয়েটজি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!