1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন

বদলে যাচ্ছে কাতার বিশ্বকাপের সূচি

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

স্পোর্টস ডেস্ক |শুরু হয়ে গেছে কাতার বিশ্বকাপের রোমাঞ্চ। ইতোমধ্যেই ৩২ দল নিশ্চিত হয়েছে বিশ্বকাপের।ড্র আয়োজিত হয়েছে। আর মাত্র তিন মাসেরও কম সময় বাকি আছে বিশ্বকাপ শুরু হতে। এর মধ্যেই সংবাদ মাধ্যম মার্কা জানাচ্ছে কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসেতে চলেছে।

 

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার কথা ২১ নভেম্বর থেকে। উদ্বোধনী দিনেই চারটি ম্যাচ আয়োজিত হওয়ার কথা বর্তমান ফিক্সচার অনুযায়ী। তবে ২০০৬ সালের জার্মানি বিশ্বকাপের পর থেকেই উদ্বোধনী দিনে প্রথমে আয়োজক দেশের খেলা দিয়ে বিশ্বকাপ শুরু হয়। এই ফিক্সচার অনুযায়ী কাতারের ম্যাচের আগে আরও দুটি ম্যাচ রয়েছে। সেনেগাল-নেদারল্যান্ডস এবং ইংল্যান্ড-ইরান ম্যাচের পর কাতার-মেক্সিকোর ম্যাচটি আয়োজিত হওয়ার কথা। এরপর যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে ওয়েলস।

ফলে আয়োজক দেশটি ফিফার নিকট আবেদন করেছে ২০ নভেম্বরে তাদের ম্যাচটি আয়োজন করার। কাতার এবং মেক্সিকোর ম্যাচটি ২০ নভেম্বর আয়োজন করে সেদিনই উদ্বোধনী অনুষ্ঠান করতে। ঐদিন একটি ম্যাচই হবে। আর বাকি তিনটি ম্যাচ আয়োজিত হবে আগের ফিক্সচার অনুযায়ী।

তবে এটা এখনো নিশ্চিত নয়। ফিফার কাছে কাতারের এই আবেদন এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। এটা অনুমোদনের জন্য ফিফা কাউন্সিল বুর‌্যোর অনুমতি লাগবে। যার প্রধান ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনো এবং তার সঙ্গে রয়েছেন উয়েফা, কনমেবল কনকাফ, সিএএফ, এফসি এবং ওএফসির প্রধান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!