1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৫১ পূর্বাহ্ন

প্রথম ক্রিকেটার হিসেবে ব্রাভোর ৬০০ টি-টোয়েন্টি উইকেট

  • আপডেট টাইম :: শুক্রবার, ১২ আগস্ট, ২০২২

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো বৃহস্পতিবার প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত মাইলফলক ছুঁলেন। লন্ডনের কেনিংটন ওভালে নর্দার্ন সুপারচার্জার্স ও ওভাল ইনভিন্সিবলসের মধ্যকার ম্যাচে এই কীর্তি অর্জন করেন তিনি। একমাত্র ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৬০০ উইকেট পেলেন ব্রাভো।

এই মাইলফলকে পৌঁছাতে দুই উইকেট লাগতো নর্দার্নের ব্রাভোর। ওভালের ইনিংসে ২০তম বলে রাইলি রুশোকে আউট করে ব্যবধান একে নামান তিনি। রিভিউ নিয়ে এলবিডাব্লিউ করেন ব্রাভো।

নিজের ৬০০তম উইকেট তিনি পান ৮৯তম বলে। স্যাম কারানের অফস্টাম্প ভেঙে দেন ব্রাভো। এমন অর্জনের দিনে তার দল নর্দার্ন হেরে গেছে ৩ উইকেটে।

৫১৬ ইনিংসে এই মাইলফলক স্পর্শ করেন ক্যারিবিয়ান অলরাউন্ডার, তার ধারেকাছে কেউই নেই। আর কোনও বোলার টি-টোয়েন্টিতে ৫০০ উইকেটই পায়নি। আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খান ৪৬৬ উইকেট নিয়ে তার পরে আছেন, তৃতীয় স্থানে সুনীল নারিন (৪৬০)।

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশটির বেশি দলের সঙ্গে খেলেছেন ব্রাভো। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৯১ ম্যাচে ৭৮ উইকেট এবং বাকি ৫২২ উইকেট বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে। সবচেয়ে বেশি ১৫৪ উইকেট চেন্নাই সুপার কিংসের সঙ্গে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!