1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৪ পূর্বাহ্ন

শোবিজের চাকচিক্য ছেড়ে অক্ষয়ের নায়িকা এখন বৌদ্ধ ভিক্ষু

  • আপডেট টাইম :: বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

বিনোদন ডেস্ক : রাভিনা ট্যান্ডন, মাধুরী দীক্ষিত কিংবা ঐশ্বরিয়া রাই বচ্চনের সঙ্গে তার নামটিও হয়তো উচ্চারণ করতেন বলিউড দর্শকরা। কিন্তু বারখা মদন শোবিজের চাকচিক্য ছেড়ে বেছে নিয়েছেন সন্যাসী জীবন। এক সময় নায়িকা চরিত্রে তাকে দেখা গেলেও এখন তার পরিচয় বৌদ্ধ ভিক্ষু হিসেবে।

ভারতের পাঞ্জাবি পরিবারে জন্ম নেওয়া বারখা মদন মডেলিং দিয়ে শোবিজে পা রাখেন। সুস্মিতা সেন, ঐশ্বরিয়া রাই বচ্চনের সঙ্গে ১৯৯৪ সালে ভারতে সুন্দরী প্রতিযোগিতায় ছিলেন তিনি। রানার-আপও হয়েছিলেন। ১৯৯৬ সালে ‘খিলাড়িয়ো কা খিলাড়ি’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন। প্রথম সিনেমাতেই অক্ষয় কুমারের সঙ্গে অভিনয় করেন বারখা। এই সিনেমায় আরো ছিলেন—রেখা ও রাভিনা ট্যান্ডন। যদিও সিনেমাটি বেশ সাড়া ফেললেও বিশেষ সুবিধা করতে পারেননি বারখা।

সাফল্যের দেখা পেতে এই অভিনেত্রীকে অপেক্ষা করতে হয় বেশ কয়েক বছর। ২০০৩ সালে ‘ভূত’ সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছে এই নায়িকা। তবে এতে ভূতের চরিত্রে দেখা গেছে তাকে। রাম গোপাল ভার্মা পরিচালিত এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে ছিলেন— অজয় দেবগন, উর্মিলা মাতন্ডকর, রেখা প্রমুখ।

মাঝের সময়টাতে ‘ড্রাইভিং মিস পালমেন’ (১৯৯৬) নামের একটি ইন্দো-ডাচ এবং হিন্দি ভাষার ‘তেরা মেরা পেয়ার’ (১৯৯৯) সিনেমাতেও অভিনয় করেন বারখা। পরে ‘সময়: হোয়েন টাইম স্ট্রাইকস’, (২০০৩), ‘সোচ লো’ (২০০৩), ‘সুরখাব’ (২০১২) সিনেমায় অভিনয় করলেও নায়িকা হিসেবে খুব বেশি নাম ডাক করতে পারেননি বারখা। যদিও টিভি ধারাবাহিকে অভিনয় করে বেশ সুনাম কুড়িয়েছেন তিনি। প্রায় ২০টির মতো ধারাবাহিকে কাজ করেছেন এই অভিনেত্রী।

তবে নতুন জীবন নিয়ে মোটেও আক্ষেপ নেই বারখার। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘এই জীবন নিয়ে আমি সন্তুষ্ট। বৌদ্ধ ভিক্ষু হওয়ার সিদ্ধান্ত নিয়ে আমি কোনো ভুল করিনি। এটি আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও সঠিক সিদ্ধান্ত।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!