1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন

ইউক্রেনের বিরুদ্ধে লড়তে কৃষকদেরও পাঠাবে রাশিয়া

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের বিরুদ্ধে লড়াই করতে কৃষকদের যুদ্ধক্ষেত্রে পাঠাতে যাচ্ছে রাশিয়া। মঙ্গলবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ ঘোষণা দিয়েছেন। পুতিনের এই সিদ্ধান্তের ফলে আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে কৃষি উৎপাদন ব্যাহত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রাশিয়া বিশ্বের বৃহত্তম গম রপ্তানিকারক দেশ। শরৎকাল কৃষকদের জন্য একটি ব্যস্ত ঋতু। কারণ তারা পরের বছরের ফসলের জন্য শীতকালীন গম রোপন করে এবং সয়াবিন ও সূর্যমুখীর বীজ সংগ্রহ করে। বৃষ্টির কারণে শীতকালীন শস্য রোপপন ইতোমধ্যে উল্লেখযোগ্যভাবে বিলম্বিত হয়েছে।

টেলিভিশনে দেওয়া ভাষণে পুতিন বলেছেন, ‘আমি আঞ্চলিক প্রধান এবং কৃষি উদ্যোগের প্রধানদেরও সম্বোধন করতে চাই। আংশিক সংহতির অংশ হিসাবে কৃষি কর্মীদেরও খসড়া তালিকা তৈরি করা হচ্ছে। তাদের পরিবারগুলিকে অবশ্যই সমর্থন দিতে হবে। আমি আপনাদের এই বিষয়ে বিশেষ মনোযোগ দিতে বলছি।’

ইউক্রেনের ওপর হামলা জোরদারের জন্য গত বুধবার রিজার্ভ সেনা তলব করেছে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর ফলে যারা কোনো একসময় রুশ সেনাবাহিনীতে কাজ করেছেন বা ভবিষ্যতে সেনাবাহিনীর প্রয়োজনের জন্য প্রশিক্ষণ নিয়েছেন সেই সব রিজার্ভিস্টদের এখন যুদ্ধ করার জন্য ডেকে পাঠানো হবে। সব মিলিয়ে প্রায় তিন লাখ লোককে যুদ্ধে যোগ দেওয়ার জন্য ডাকা হতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!