1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

শুক্রবার ইউক্রেনের ৪ অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করছে রাশিয়া

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়া আনুষ্ঠানিকভাবে ইউক্রেনের চারটি অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছে। শুক্রবার এই অঞ্চলগুলোকে রাশিয়ার নিজস্ব অঞ্চল বলে ঘোষণা দেওয়া হবে।

ইউক্রেনের কাছ থেকে দখল করা লুহানস্ক, দোনেৎস্ক, জাপোরিঝিয়িা ও খেরসনকে রুশ ভূখণ্ডভুক্ত করতে গত সপ্তাহে মস্কোপন্থিরা গণভোটের আয়োজন করেছিল। ওই গণভোটে রাশিয়ার সঙ্গে যোগ দেওয়ার পক্ষে ভোট পড়েছে বলে দাবি করেছে মস্কো। শুক্রবার এই অঞ্চলগুলো আনুষ্ঠানিকভাবে রাশিয়ার সঙ্গে যোগ দেবে। এই উপলক্ষে ক্রেমলিন থেকে ভাষণ দেবেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

মস্কোর রেড স্কোয়ারে ইতোমধ্যেই মঞ্চ তৈরি করা হয়েছে। ওই এলাকার আশেপাশের বিলবোর্ডে চারটি অঞ্চলকে রাশিয়ার অংশ হিসেবে ঘোষণা করা হয়েছে।

এর আগে ২০১৪ সালে ইউক্রেনের ক্রিমিয়াকে তথাকথিত গণভোটের মাধ্যমে নিজেদের সঙ্গে যুক্ত করেছিল রাশিয়া। এই অধিগ্রহণকে এখনও স্বীকৃতি দেয়নি আন্তর্জাতিক অঙ্গন।

মার্কিন যুক্তরাষ্ট্র জানিয়েছে, তারা গণভোটের কারণে রাশিয়ার উপর আরও নিষেধাজ্ঞা আরোপ করবে। একই সুরে ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশগুলি জানিয়েছে, তারা অষ্টম দফায় রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!