1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

১৬ কোটির সেই সিনেমার আয় ৩০০ কোটি, ভেঙেছে বাহুবলি’র রেকর্ড

  • আপডেট টাইম :: শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২

বিনোদন ডেস্ক : কন্নড় ভাষার আলোচিত সিনেমা ‘কানতারা’। গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পায় ঋষভ শেঠি পরিচালিত এ সিনেমা। মুক্তির পর থেকে বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে এটি। দীপাবলিতে সিনেমাটির আয়ের গতি আরো বেড়ে যায়, যা এখনো অব্যাহত রয়েছে। বহুল ব্যবসাসফল ‘বাহুবলি টু’ সিনেমারও রেকর্ড ভেঙেছে এটি। অন্যদিকে, ১৬ কোটি রুপি বাজেটের সিনেমাটি গতকাল পর্যন্ত বিশ্বব্যাপী আয় করেছে ৩০০ কোটি রুপির বেশি।

পিংকভিলা এক প্রতিবেদনে জানিয়েছে, মুক্তির পঞ্চম সপ্তাহে ‘কানতারা’ সিনেমাটি ভারতে ‘বাহুবলি টু’ সিনেমার রেকর্ড ভেঙেছে। পঞ্চম সপ্তাহে সিনেমাটি ৬৫ কোটি রুপি আয় করেছে। গত সপ্তাহের তুলনায় ১০ শতাংশ কম। আর ‘বাহুবলি টু’ পঞ্চম সপ্তাহে আয় করেছিল ৪০ কোটি রুপি। শুধু ভারতে ‘কানতারা’ সিনেমার মোট আয় দাঁড়িয়েছে ২৭৫ কোটি রুপি। এখন ৩০০ কোটি রুপির দিকে এগিয়ে যাচ্ছে। আর বিশ্বব্যাপী সিনেমাটি আয় করেছে ৩০৩ কোটি রুপি।

গত ৩০ সেপ্টেম্বর কর্ণাটকের ২৫০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কানতারা’। একই সময়ে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং অস্ট্রেলিয়ায় মুক্তি পায় এটি। কন্নড় ভাষায় সাফল্যের পর তেলেগু, হিন্দি, তামিল এবং মালায়ালাম ভাষায় ডাবিং করার ঘোষণা দেন পরিচালক।

পরিকল্পনা অনুযায়ী, গত ১৪ অক্টোবর হিন্দি, ১৫ অক্টোবর তেলেগু ও তামিল ভাষায় মুক্তি পায় এটি। প্রথমে হিন্দি সংস্করণটি ভারতের ৮০০টির বেশি স্ক্রিনে মুক্তির ঘোষণা করা হয়েছিল; পরে এটি ২ হাজার ৫০০ স্ক্রিনে মুক্তি পায়।

‘কানতারা’ শব্দের অর্থ গহিন জঙ্গল। স্থানীয় গ্রামবাসীর দেবতা ‘ভূতা’-কে কেন্দ্র করে নির্মিত হয়েছে সিনেমাটির কাহিনি। তিনটি ভিন্ন ভিন্ন সময় ধরে তা দেখিয়েছেন পরিচালক। হম্বেল ফিল্মস প্রযোজিত ‘কানতারা’ সিনেমার চিত্রনাট্য রচনা ও অভিনয়ও করেছেন পরিচালক ঋষভ শেঠি। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন—কিশোর, অচ্যুত কুমার, সপ্তমী গৌড়া, প্রমোদ শেঠি প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!