1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:০১ অপরাহ্ন

নিশো-মেহজাবিনকে আদালতে হাজিরের নির্দেশ

  • আপডেট টাইম :: বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

বিনোদন ডেস্ক : টেলিভিশনের একটি আলোচনার অনুষ্ঠানে প্রতিবন্ধী ব্যক্তি ও প্রতিবন্ধিতা সম্পর্কে ‘নেতিবাচক, ভ্রান্ত ও ক্ষতিকর’ ধারণা এবং শব্দ ব্যবহারের অভিযোগে দায়ের করা রিভিশন মামলায় অভিনেতা আফরান নিশো, অভিনেত্রী মেহজাবিন চৌধুরীসহ ছয় জনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৬ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে রিভিশন দায়ের করেন কান্ট্রিওয়াইড হেলথ ইনিশিয়েটিভ ফর লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের পক্ষে নাবিলা আক্তার ও আরিয়া কবির আনিলা। শুনানি শেষে আদালত আসামিদের আদালতে হাজির হতে সমন জারি করেন।

রিভিশন মামলার অপর আসামিরা হলেন-  প্রযোজক ও স্বত্বাধিকারী, সেন্ট্রাল মিউজিক অ্যান্ড ভিডিও লি. (সিএমভি) এস কে শাহেদ, নির্মাতা রুবেল হাসান, নাটক লেখক মাইনুল শানু ও চ্যানেল আই ফাউন্ডার ও ম্যানেজিং ডিরেক্টর ফরিদুর রেজা সাগর।

বাদী পক্ষের আইনজীবী আ আল মামুন রাসেল রিভিসন দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ম্যাজিস্ট্রেট কোর্টের আদেশের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে রিভিশন দায়ের করি। আদালত রিভিশনটি গ্রহণ করে আসামিদের হাজির হওয়ার জন্য সমন জারির আদেশ দেন।

একই ঘটনায় গত ফেব্রুয়ারিতে এই দুই মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি মর্মে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)। প্রতিবেদনে তাদের অভিযোগ থেকে অব্যাহতির সুপারিশ করা হয়। পরবর্তীতে বাদীরা নারাজি দাখিল করলে তা নামঞ্জুর করেন আদালত।

গত বছর ১১ আগস্ট বশির আল হোসাইন নামের এক প্রতিবন্ধী অধিকার কর্মী মামলা দুটি দায়ের করেন।

একটি মামলা দায়ের করা হয় ‘ঘটনা সত্য’ নামের একটি নাটক নিয়ে, যা চ্যানেল আইয়ের ঈদুল আজহার আয়োজনে গত বছর ২৩ জুলাই প্রচার করা হয়েছিল। এ মামলায় আসামি করা হয়-চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বার্তা প্রধান শাইখ সিরাজ, নাটকের চিত্রনাট্যকার মঈনুল সানু, পরিচালক রুবেল হাসান, অভিনেতা আফরান নিশো, অভিনেত্রী মেহজাবিন চৌধুরীকে। এ মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি মর্মে গত ২ মার্চ প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা পিবিআই‘র পুলিশ পরিদর্শক (নি.) নূরুননবী সরকার।

অপর মামলা করা হয় চ্যানেল আইয়ের আলোচনা অনুষ্ঠান ‘টু দ্য পয়েন্ট’ এর ১১ জুলাইয়ের পর্ব নিয়ে, যেখানে একজন আলোচকের কথায় প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে ‘নেতিবাচক ধারণা’র প্রকাশ ঘটেছে বলে অভিযোগ। এ মামলায় আসামি করা হয়- চ্যানেল আই’র ফরিদুর রেজা সাগর, শাইখ সিরাজ, অনুষ্ঠান পরিকল্পনাকারী জাহিদ নেওয়াজ খান, প্রযোজক রাজু আলিম, উপস্থাপক সোমা ইসলাম এবং আলোচক হিসেবে উপস্থিত থাকা ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে। তাদের বিরুদ্ধেও অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি মর্মে প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা পিবিআই‘র পুলিশ পরিদর্শক সিরাজুল ইসলাম (বাবুল)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!