1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

রাজধানীতে গণপরিবহন সংকট, জনভোগান্তি

  • আপডেট টাইম :: শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

ঢাকা: বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকায় গাড়ি চলাচল কমে গেছে। মোড়ে মোড়ে দীর্ঘসময় অপেক্ষার পরও গাড়ি না পেয়ে হেঁটে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন অনেকে৷ বাসের সংকট থাকায় রিকশা, অটোরিকশাসহ অন্য পরিবহনগুলোতেও বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকেই ঢাকায় গণপরিবহন সংকট দেখা দিয়েছে। ব্যক্তিগত গাড়ি ও অটোরিকশা চললেও অন্যান্য দিনের তুলনায় তা কম।

রাজধানীর সাইনবোর্ড, মাতুয়াইল, রায়েরবাগ, শনিরআখড়া,  যাত্রাবাড়ী, ধানমন্ডি, মিরপুর এলাকায় এ চিত্র দেখা গেছে।

সকালে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে যারা বাসা থেকে বের হয়েছেন তাদের পড়তে হয়েছে বিপাকে। বাস না পেয়ে এসব এলাকায় অনেককে ভ্যানে চড়েও গন্তব্যে যেতে দেখা গেছে।

রায়েরবাগ থেকে চাকরিজীবী মনির হোসেনের বলেন, আধাঘণ্টার বেশি সময় ধরে দাঁড়িয়ে আছি। কিন্তু কোনো বাস পাইনি। আজ যাদের অফিস আছে তাদের তো বিপদে পড়তে হয়েছে।

শনিরআখড়া থেকে অফিসগামী সুজন জানান, কাটাবনে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। তিনি বলেন, দুই ঘণ্টা দাঁড়িয়ে আছি কিন্তু কোনো বাস পাচ্ছি না। বাস না থাকায় অনেকে অটোরিকশা, মোটরসাইকেল, রিকশায় যাচ্ছে। কিন্তু ভাড়া অনেক বেশি।

কাজলা থেকে মাসউদ নামে এক চাকরিজীবীর বলেন, আমার অফিস ফার্মগেটে। দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকেও কোনো বাস পাচ্ছি না। কীভাবে যাবো তাই ভাবছি।

মোটরসাইকেল রাইড শেয়ার করেন বোরহান। তিনি বলেন, নারায়নগঞ্জ থেকে সাইনবোর্ড, শেওড়াপাড়া হয়ে আসাদগেট এসেছি। কিন্তু রাস্তায় কোনো বাস দেখেনি।

জান্নাত নামে একজন বলেন, বাসের জন্য অপেক্ষা না করে অটোরিকশা নিয়ে নিচ্ছি। বাস বন্ধ করে এইভাবে ভোগান্তি দেওয়াটা ঠিক হয়নি।

বাইক চালক রবিউল বলেন, বাস না থাকায় আজকে রাস্তায় বাইক চলছে বেশি। অন্যান্য দিন মোড়ে মোড়ে বাইক দেখা গেলেও আজ সংখ্যায় কম। কারণ বেশিরভাগই রাইডে আছে। রাস্তার বিভিন্ন পয়েন্টে পুলিশ আমাদের তল্লাশি করছে।

বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, রাজধানী ঢাকায় বাস বন্ধের কোনো সিদ্ধান্ত নেই। বাস মালিকরা হয়তো আতঙ্কের কারণে গাড়ি কম চালাচ্ছেন। যাত্রী না থাকায় দূরপাল্লার বাস বন্ধ থাকতে পারে।

নারায়ণগঞ্জ বাস-মিনিবাস মালিক সমিতির ব্যবস্থাপনা পরিচালক আইয়ুব খান বলেন, সরকারের নির্দেশনায় বাস বন্ধ করা হয়নি। বিএনপির সমাবেশ ঘিরে নাশকতা ও ভাঙচুর হতে পারে এমন আশঙ্কায় পরিবহন মালিকদের সিদ্ধান্তের কারণে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এখানে পরিবহন, যাত্রী ও স্টাফদের নিরাপত্তার বিষয় গুরুত্ব দেওয়া হয়েছে। সরকার থেকে কোনো চাপ দেওয়া হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!