1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

রুশ সেনাদের অবস্থান লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুড়লো ইউক্রেন

  • আপডেট টাইম :: রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার দখলকৃত ইউক্রেনের দক্ষিণাঞ্চল মেলিতোপোল ও ক্রিমিয়ায় রুশ বাহিনীর দুটি পৃথক সামরিক ব্যারাকে একাধিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছেন ইউক্রেনীয় সেনারা। শনিবার (১০ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় এসব ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। যদিও ক্রিমিয়ায় হামলার বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে, শনিবার কিয়েভের পক্ষ থেকে জানানো হয়, ইউক্রেনের বন্দর নগরী ওডেসার বিদ্যুৎ উৎপাদনকেন্দ্রে হামলা চালিয়েছে রুশ সেনারা। এতে অন্তত ১৫ লাখ মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। ওডেসায় হামলার পরপরই মেলিতোপোলে ইউক্রেনের সেনাদের হামলার বিষয়টি সামনে এলো।

মেলিতোপোলে হামলার বিষয়ে রাশিয়ার নিয়োগকৃত কর্মকর্তা জানান, শনিবার সন্ধ্যায় শহরটিতে চারটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এতে চারজন নিহত ও ১০ জন আহত হয়েছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন রোববার (১১ ডিসেম্বর) এক প্রতিবেদনে জানায়, এ বছরের মার্চে জাপোরিঝিয়ার পার্শ্ববর্তী শহর মেলিতোপোল দখল করে শক্ত ঘাঁটি গেড়েছে রুশ বাহিনী। শনিবার হিমার্স রকেট লঞ্চার দিয়ে শহরটিতে রুশ সেনাদের অবস্থান লক্ষ্য ক্ষেপণাস্ত্র হামলা চালান ইউক্রেনীয় সেনারা।

এদিকে, মেলিতোপোলের নির্বাসিত মেয়র ইভান ফেদেরোভ একাধিক বিস্ফোরণের তথ্য নিশ্চিত করে বলেন, ইউক্রেনের ছোড়া ক্ষেপণাস্ত্র শহরের একটি চার্চে আঘাত হেনেছে। সেখানে রুশ সেনারা অবস্থান করছিলেন। ইউক্রেনের এ হামলায় অন্তত ২০০ রুশ সেনা নিহত হয়েছেন।

অপরদিকে, রাশিয়া অধিকৃত ক্রিমিয়ায় সেনাদের একটি ব্যারাকে ইউক্রেন শক্তিশালী হামলা চালিয়েছে বলে খবর পাওয়া যায়। তবে সংবাদমাধ্যম সিএনএন ক্রিমিয়ায় হামলার খবরের সত্যতা নিশ্চিত করতে পারেনি।

গত সপ্তাহে রাশিয়ার রিয়াজান শহরের কাছাকাছি একটি বিমানঘাঁটিতে ও দক্ষিণপশ্চিমাঞ্চলের শহর সারাতোভের এঙ্গেলস-২ বিমানঘাঁটিতে ড্রোন হামলা চালায় ইউক্রেন। এ ঘটনার পর ইউক্রেনজুড়ে হামলার তীব্রতা বাড়ায় রাশিয়া। ইউক্রেনও এর জবাব দিচ্ছে।

সূত্র : সিএনএন

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!