1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

চেন্নাইকে বিদায় করে আইপিএলের প্লে-অফে কোহলির বেঙ্গালুরু

  • আপডেট টাইম :: রবিবার, ১৯ মে, ২০২৪

স্পোর্টস ডেস্ক : রীতিমতো অবিশ্বাস্য। এভাবেও ক্যামব্যাক করা যায়? আইপিএলের প্রথম ম্যাচে হার। পরের ম্যাচে জিতলেও এরপর টানা ৬ ম্যাচে কোনো জয় নেই। পয়েন্ট টেবিলের একেবারে তলানীতে। সবাই ধরে নিয়েছিলো আরও একবার ব্যর্থতার গ্লানি সঙ্গে নিয়ে বিদায় নেবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

কিন্তু অদম্য ইচ্ছাশক্তি বিরাট কোহলির দলকে অসাধারণ সাফল্য এনে দিলো। টানা ৬ ম্যাচ জিতে চতুর্থ দল হিসেবে এবারের আইপিএলের প্লে-অফে জায়গা করে নিয়েছে তারা। দুর্দান্ত খেলতে থাকা চেন্নাই সুপার কিংসকে ২৭ রানে হারিয়ে প্লে-অফে জায়গা করে নিলো তারা। চেন্নাই এবং আরসিবি, দু‘দলের পয়েন্ট সমান হলেও রানরেটে এগিয়ে থেকে বেঙ্গালুরু প্লে-অফ নিশ্চিত করে।

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি ছিল ডু অর ডাই। এমন ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সংগ্রহ করে ৫ উইকেট হারিয়ে ২১৮ রান। এই রান তাড়া করতে নেমে যদি চেন্নাই ২০০ রানও করতে পারতো, তাহলে তারাই উঠতো প্লে-অফে।

কিন্তু জবাব দিতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৯১ রানে থেমে যায় চেন্নাই সুপার কিংস। হেরে যায় ২৭ রানে। শেষ ২ বলে রবিন্দ্র জাদেজা যদি ১০ রানও নিতে পারতেন, তাহলে চেন্নাইকে বিদায় নিতে হতো না। কিন্তু জাদেজা দুটি বলই খেললেন ডট। কোনো রানই নিতে পারলেন না।

টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ২১৮ রান করে বেঙ্গালুরু। অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি অবশেষে ব্যাট হাতে রান পেলেন। ৩৯ বলে ৫৪ রান করেন তিনি। বিরাট কোহলি ২৯ বলে করেন ৪৭ রান। ২৩ বলে ৪১ রান করেন রজত পাতিদার। ১৭ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন ক্যামেরন গ্রিন।

জবাব দিতে নেমে রাচিন রাবিন্দ্রা ৩৭ বলে ৬১ রান করলেও ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন রবিন্দ্র জাদেজা। ১৩ বলে ২৫ রান করেন মহেন্দ্র সিং ধোনি।

এই জয়ে ১৪ ম্যাচ শেষে বেঙ্গালুরুর পয়েন্ট ১৪। রানরেট ০.৪৫৯। আর সমান পয়েন্ট হলেও চেন্নাইয়ের রান রেট ০.৩৯২।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!