1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

অবসরপ্রাপ্ত সার্জেন্ট অপহরণের প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

  • আপডেট টাইম :: রবিবার, ২৬ মার্চ, ২০২৩

বান্দরবান : বান্দরবানে রুমায় সীমান্ত সড়কে সেনাবাহিনী কাজের নিয়োজিত অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ আনোয়ার হোসেনকে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী কেএনএফ কর্তৃক অপহরণের প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ মার্চ) দুপুরে শহরে বঙ্গবন্ধু মঞ্চের সামনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আয়োজনের এই মানববন্ধন করেছে।

এসময় শতাধিক বিভিন্ন পেশাজীবী মানুষ অংশ নেন। পরে সেখানে এক প্রতিবাদ সভা আয়োজন করেন। মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদে সভাপতি মো.কাজী মুজিবুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী কুকিচিন কর্তৃক একজন অবসরপ্রাপ্ত সেনাপ্রকৌশলী সার্জেন্ট আনোয়ার হোসেনসহ তিনজন নিরীহ বাঙালি কর্মীকে অপহরণ করে অদ্যাবধি আটকে রেখেছে। অচিরে মুক্তি না মিললে প্রয়োজনের রুমা অভিমুখে লংমার্চ পালন করবে বলে প্রতিবাদ সমাবেশে জানান এই নেতা।

মানববন্ধনে বক্তারা বলেন, বান্দরবানে পাহাড়ের সন্ত্রাসীদের কর্মকাণ্ডের কারণে পার্বত্য এলাকায় দিনদিন গুম, খুন, অপহরণ ও চাঁদাবাজিসহ নানা অপকর্ম বেড়ে চলছে। তাদের কারণে সরকারের বিভিন্ন উন্নয়নের কাজে ব্যহত হচ্ছে। এই কর্মকাণ্ড অচিরে বন্ধ করা পাশাপাশি সড়কের নির্মাণকাজে নিয়োজিত সার্জেন্টকে অক্ষত অবস্থায় না ছাড়লে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- জেলা নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক, এরশাদ চৌধুরী সহ অনেকে।

এদিকে অবসরপ্রাপ্ত সার্জেন্ট মোঃ আনোয়ার হোসেনকে সশস্ত্র সন্ত্রাসী কেএনএফ কর্তৃক অপহরণের প্রতিবাদে বান্দরবানে আলীকদম উপজেলায় চেয়ারম্যান আবুল কালাম নেতৃত্বের এক বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে উপজেলা প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, গত ১৬ মার্চ বৃহস্পতিবার বান্দরবানে রুমা উপজেলার বগালেক-কেওক্রাডং নির্মাণাধীন সড়কের সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. আনোয়ার হোসেনসহ দুই শ্রমিককে কেএনএফ সশস্ত্র সন্ত্রাসীর কর্তৃক অপহরণের শিকার হয়। এরপর থেকে নিখোঁজ রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!