1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

ইসরায়েলে একই দিনে তিন বিদেশি পর্যটক নিহত, যৌথ অভিযানের নির্দেশ

  • আপডেট টাইম :: শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের রাজধানী তেল আবিব ও ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে পৃথক দুটি হামলায় তিন বিদেশি পর্যটক নিহত হওয়ার ঘটনায় ইসরায়েলে চরম উত্তেজনা বিরাজ করেছে। গাজা, লেবানন ও ইসরায়েলের মধ্যে রাতভর পাল্টাপাল্টি হামলার পর শুক্রবার (৭ এপ্রিল) পৃথক ওই দুই হামলার ঘটনা ঘটে।

এদিকে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হামলাকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনার জন্য সেনাবাহিনীর রিজার্ভ ফোর্স ও পুলিশ সদস্যদের যৌথ সমাবেশের নির্দেশ দিয়েছেন।

জানা যায়, শুক্রবার সকালে পশ্চিম তীরে বন্দুক হামলায় ২০ ও ১৬ বছর বয়সী দুই বোন নিহত ও তাদের মা গুরুতর আহত হন। জর্ডান ভ্যালির ইহুদি বসতি হামরার কাছে গাড়িতে থাকা অবস্থায় হামলার শিকার হন তারা। ব্রিটিশ পররাষ্ট্র, কমনওয়েলথ ও ডেভেলপমেন্ট দপ্তর জানিয়েছে, নিহত ওই দুই বোন ব্রিটিশ নাগরিকও ছিল।

জেরুজালেমে আল আকসা মসজিদে ইসরায়েলি পুলিশের অভিযান ও সংঘর্ষের ঘটনা কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপরই ইসরায়েলের উচ্চ সতর্ক অবস্থানের মধ্যেই জর্ডান ভ্যালিতে এ হামলা করা হয়।

ইসরায়েলের সামরিক বাহিনী জানায়, ইহুদি বসতি হামরার কাছে ইসরায়েলি ও ফিলিস্তিনি গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে- এমন খবর পেয়ে সেনারা ঘটনাস্থলে উপস্থিত হয়। সেখানে গিয়ে তারা একটি ইসরায়েলি গাড়ির ভেতরে তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ঘটনাস্থল পরিদর্শন করে বলেছেন, হৃদয়হীন ও কাপুরুষ সন্ত্রাসীরা ইসরায়েলি বংশোদ্ভূত দুই বোনকে খুন করেছে। বন্দুকধারীদের ধরার জন্য ইসরায়েলি সেনারা তাৎক্ষণিক অভিযান শুরু করে।

এদিকে, ফিলিস্তিনের ইসলামপন্থি সশস্ত্র গোষ্ঠী হামাস এ হামলার প্রশংসা করলেও দায় স্বীকার করেনি।

একইদিন স্থানীয় সময় সন্ধ্যার পর ইসরায়েলে তেল আবিবের একটি রাস্তায় গাড়ি হামলার এক ঘটনা ঘটে, এতে এক ইতালীয় পর্যটক নিহত ও আরও পাঁচজন আহত হন। ইসরায়েলি নিরাপত্তা কর্মকর্তারা হামলাকারীকে ইসরায়েলি শহর কাফর কাসেম থেকে আসা একজন ইসরায়েলি আরব বলে শনাক্ত করেছে।

পুলিশ জানিায়, কাছে থাকা একজন পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে বেশ কয়েকজনকে আহত ও একটি গাড়ি উলটানো অবস্থায় পান। সেসময় গাড়িটির চালক পিস্তল বের করার চেষ্টা করলে পুলিশ কর্মকর্তা তাকে গুলি করে হত্যা করেন।

সূত্র: বিবিসি, রয়টার্স

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!