1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

বান্দরবানের দূর্গম এলাকায় হেলিকপ্টারে পৌছানো হবে মানবিক সহায়তা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০

বান্দরবান : করোনা সঙ্কট মোকাবেলায় বান্দরবান পার্বত্য জেলার দূগর্ম এলাকা যেখানে যাতায়তের জন্য কোন ধরনের যানবাহন সুবিধা নেই সেসব এলাকার মানুষের কাছে প্রয়োজনে হেলিকপ্টার দিয়ে মানবিক সহায়তা পৌছানো হবে বলে জানান বান্দরবান জেলা প্রশাসক দাউদুল ইসলাম।
বৃহস্পতিবার দুপুরে বিভিন্ন প্রশ্নের জবাবে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এসময় তিনি আরো বলেন, করোনা পরিস্থিতিতে কর্মহীন-অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে আমরা খাবার পৌছে দিচ্ছি। ইতোমধ্যে আমরা ২৩৯ মেট্রিকটন চাল ও নগদ ১৬ লাখ টাকা বান্দরবানের সাত উপজেলায় বণ্টন করেছি।
এছাড়াও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে জেলা পরিষদে ২০০ মেট্রিকটন চাল ও নগদ ৫০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। প্রত্যেকটি উপজেলার ইউএনও এবং ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে মানুষের কাছে ত্রাণ পৌছে দেয়া হচ্ছে। খোলা বাজারে ওএমএস চাল বিক্রীর কার্যক্রম চালু করেছি। যেখানে সপ্তাহে ১৮ মেট্রিকটন চাল বিক্রি করা হবে। পাহাড়ি অঞ্চল হওয়ায় এখানে কিছু দূর্গম এলাকা রয়েছে যেখানে যাতায়তের জন্য সড়ক নৌ কোন পরিবহন ব্যবস্থা নেই। সেসব দূর্গম এলাকায় ত্রাণ পৌছাতে হেলিকপ্টারের ব্যবস্থা করা হবে। আমরা প্রশাসন ও জেলা পরিষদের পক্ষ থেকে সেনাবাহিনীকে বিষয়টি জানিয়েছি। তারা আমাদের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। সেসব দূর্গম এলাকার তালিকা করে আমরা সেসব এলাকায় ত্রাণ সামগ্রী পৌছাবো। কিছু এলাকায় হেলিকপ্টারেও পাঠানো সম্ভব হবে না। সেসব জায়গায় পায়ে হেঁটে হলেও আমরা ত্রাণ সামগ্রী মানুষের কাছে পৌছে দেয়ার ব্যবস্থা করব।
উল্লেখ্য, বান্দরবান জেলার থানচি রোয়াংছড়ি ও রুমা উপজেলার সীমান্তবর্তী বেশ কিছু দূর্গম এলাকা রয়েছে যেখানে যাতায়াতের জন্য কোন পরিবহন ব্যবস্থা নেই। পায়ে হেঁটে সেসব এলাকার মানুষ যাতায়ত করে। কিন্তু দূর্যোগের কারণে পাড়া বন্ধ থাকায় এবং সরকারী নির্দেশনা অনুযায়ী যানবাহন চলাচল বন্ধ থাকায় কিছু কিছু পাড়ায় ত্রাণ পৌছানো না যাওয়ায় খাদ্য সঙ্কটে পড়েছে দূর্গম এলাকার মানুষ। তবে বান্দরবানে এখনো পর্যন্ত কোথাও করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। জ্বর-সর্দি-কাশি থাকায় ৩২ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। তবে কেউ সনাক্ত হয়নি।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com