1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

নাইজেরিয়ায় ৮০ জনকে অপহরণ

  • আপডেট টাইম :: রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক : বন্দুকধারীরা নাইজেরিয়ার জামফারা রাজ্যে অন্তত ৮০ জনকে অপহরণ করেছে। অপহৃতদের বেশিরভাগই নারী ও শিশু। স্থানীয় বাসিন্দারা শনিবার এ তথ্য জানিয়েছেন।

তিন বাসিন্দা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, শুক্রবার জামফারার তাসেফ স্থানীয় সরকার এলাকার ওয়ানজামাই গ্রামে এই অপহরণের ঘটনা ঘটে। জামফারা অপহরণের কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলোর মধ্যে একটি।

মুসা উসমান নামে এক বাসিন্দার ১৪ বছর বয়সী ছেলে ইব্রাহিম অপহৃতদের মধ্যে রয়েছে।

মুসা জানান, গ্রামের শিশু ও নারীরা কৃষিকাজের জন্য জমি পরিষ্কার করছিল এবং কাঠ সংগ্রহ করছিল। এসময় বন্দুকধারীরা তাদের ধরে নিয়ে যায় এবং কাছাকাছি একটি জঙ্গলে চলে যায়।

উসমান ফোনে রয়টার্সকে বলেছেন, ‘বিভিন্ন পরিবারের শিশুরা কাঠ সংগ্রহ করতে গিয়েছিল এবং তাদের মধ্যে কয়েকজন কায়িক কাজের সন্ধানে খামারে যাচ্ছিল। তখন তাদের অপহরণ করা হয়।’

জামফারা পুলিশের মুখপাত্র মোহাম্মদ শেহু এক বিবৃতিতে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে কতজনকে অপহরণ করা হয়েছে তা জানননি তিনি। অপহৃতদের উদ্ধারে পুলিশ, সামরিক ও কমিউনিটি নিরাপত্তারক্ষীরা কাজ করছে।

হারুনা নোমা নামে আরেকজন অভিভাবক বলেন, যাদের ধরে নিয়ে যাওয়া হয়েছে তাদের মধ্যে কয়েকজন কুচেরি ও দানউরির কাছাকাছি দুটি গ্রামের বাসিন্দা রয়েছেন। তারা ওয়ানজামাইয়ে কৃষিকাজের জন্য জমি পরিষ্কার করতে গিয়েছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!