1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন

বান্দরবানে ৪২ জনের নমুনা পরীক্ষা: করোনা সনাক্ত হয়নি কেউ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০

বান্দরবান : বান্দরবানে সর্দি-কাশি-জ্বর এর লক্ষণ থাকায় ৪২ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে কেউ করোনা সনাক্ত হয়নি করো। বৃহস্পতিবার রাতে এ তথ্য জানান বান্দরবান জেলার সিভিল সার্জন ডাক্তার অং শৈ প্রু মার্মা।
তিনি বলেন, গত ৪ দিনে আমরা মোট ৪৭ জনের নমুনা সংগ্রহ করে পাঠিয়েছি চট্টগ্রাম ও কক্সবাজারে। এর মধ্যে ৪২ জনের রির্পোট নেগেটিভ আসছে। বাকী ৫ জনের আজকে পাঠিয়েছি। এসবের রিপোর্ট কালকে পাব।
জানা গেছে, সারাদেশে করোনা পরীক্ষা শুরু হওয়ার পর থেকে বান্দরবান থেকেও সর্দি-কাশি-জ্বরের লক্ষণ থাকা রোগীদের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। গত ৫ তারিখ থেকে বান্দরবান জেলার সাত উপজেলা থেকে রোগীদের নমুনা সংগ্রহ করে পাঠানো হচ্ছে। এর মধ্যে প্রথমে দিন ৩ জন, দ্বিতীয় দিন ১৮ জন, তৃতীয় দিন ১১ জন, চতূর্থ দিন ১০ জন ও পঞ্চম দিন বৃহস্পতিবার ৫ জনসহ মোট ৪৭ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এর মধ্যে লামা, আলীকদম ও নাই্যক্ষংছড়িরগুলো কক্সবাজারে এবং রুমা, থানচি, রোয়াংছড়ি ও বান্দরবান সদরেরগুলো চট্টগ্রামে পাঠানো হয়েছে। ইতিমধ্যে ৪২ জনের রিপোর্ট নেগেটিভ আসছে। বাকীদের রিপোর্ট আগামীকাল জানা যাবে।
উল্লেখ্য, বান্দরবানে করোনা সচেতনতায় সাত উপজেলায় ৭টি আইসোলেশন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে। সর্দি-কাশি রোগীদের ঘরে বসে সেবা দেয়ার জন্য হটলাইন সার্ভিস চালু করা হয়েছে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইনে থাকা কারোর করোনা লক্ষণ না থাকায় বেশিরভাগকেই ছাড়পত্র দেয়া হয়েছে।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com